ক্যাটেগরিঃ গণমাধ্যম

বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকম মানেই মাটির নিউজ। দেশের নিউজ। দশের নিউজ। বেঁচে থাকার নিউজ। সুখের নিউজ। দুঃখের নিউজ । হালের নিউজ। হাঁড়ির নিউজ ।

বিডিনিউজ ছোট্ট একটা শব্দ। কিন্তু হাজার অনুভূতির দ্যোতক। ভারাক্রান্ত মন এক লহমায় বিডি নিউজের ছোঁয়ায় খুশিয়াল।

১০ বছর ধরে বাংলাদেশী বাঙালীদের ভালবাসার অবিচ্ছেদ্দ অংশ বিডি নিউজ। এর রোমান্স ঘিরে ১০ বছর ধরে কত শত ফ্যান্টাসি, কত যে কবিতা, কত গদ্য তৈরি করেছে তার হিসেব খোঁজাও বোকামি। বিডি নিউজের ব্যারিকেডের মৌতাতে কেন এভাবে মেতে থাকি আমরা?

১০ বছর ধরে দেখছি বিডি নিউজ তাঁর সিদ্ধান্তে হিমালয়ের মতো অটল। আমার দেখা এই একমাত্র পত্রিকা সকল বাঁধা সরিয়ে রেখে নিরপেক্ষতার সাথে লিখে যাচ্ছে।

স্রোতের বিরোধিতা করেছে প্রকৃত অর্থেই। সেখানে রাষ্ট্র, বড় প্রতিষ্ঠান, সংবাদপত্র, অ্যাকাডেমি, বিশ্ববিদ্যালয় কিছুই বাদ দেয়নি। তথাকথিত নিউজের বলয় ভাঙতে ভাঙতে এমন জায়গায় পৌঁছেছে যা আমাদের অনলাইন এমনকি প্রিন্ট সংবাদপত্রগুলোও বিডি নিউজকে এক বিরল সংবাদপত্রের সম্মান দিয়েছে। দেশ বিদেশ তথা পূর্ব, পশ্চিম , উত্তর দক্ষিণের সকল সংবাদ এতে প্রকাশিত হয়েছে, হচ্ছে।

বিডি নিউজ একটি আঙ্গিকে স্থিত নয়। এতে প্রকাশ হয়েছে নির্মাণ, তাই তো ভাঙতে পারেছে। যিনি গড়তে না জেনে আঙ্গিক ভাঙাকেই আশ্রয় করে প্রথমেই, তাঁকে কোথাও আটকে যেতে হয়।প্রমাণ করেছে প্রতিষ্ঠিত শক্তিই প্রতিষ্ঠান। বিডি নিউজের চরিত্র হল জিজ্ঞাসাকে জাগিয়ে তোলা নয়, দাবিয়ে রাখা। যে কোনও স্বাধীন অভিব্যক্তির মুখ চেপে বন্ধ করা, তা অবশ্যই শ্রেণি স্বার্থে।

বিডি নিউজের পাঠক বুঝতে চান, একমত হবেন কিংবা হবেন না কোনও কোনও সিদ্ধান্তে। অনেক জায়গায় একমত না হলেও বিডিনিউজকে সহ্য করতে হবে বহু সময় ধরে। বিডি নিউজ ২৪ এর সংবাদ তীক্ষ্ণ ফলার মতো। আরো এগিয়ে বিডি নিউজ একামনা করি ।