ক্যাটেগরিঃ প্রশাসনিক

 

ময়মনসিংহে সিটিজেন জার্নালিস্ট ফোরাম গঠনের উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। শুক্রবার ময়মনসিংহ জেলা প্রশাসক মো: খলিলুর রহমান তার ফেসবুক ওয়ালে এমর্মে একটি পোস্ট দিয়েছেন।

এ পোস্টে তিনি বলেছেন, সিটিজেন জার্নালিজম বা নাগরিক সাংবাদিকতা বলতে স্বতস্ফূর্ত ও স্বপ্রনোদিত হয়ে গণমানুষের খবর ও তথ্য সংগ্রহ, পরিবেশন, বিশ্লেষণ এবং প্রচারে অংশগ্রহনকে বুঝায়। সিটিজেন জার্নালিজমের পিছনের ধারনাটি হলো, যাদের প্রাতিষ্ঠানিক সাংবাদিকতার প্রশিক্ষণ নেই তারা আধুনিক প্রযুক্তি এবং ইন্টারনেট ব্যবহার করে নিজেরা অথবা অন্যের সহায়তায় একটি বিকল্প তথ্য যাচাইয়ের মাধ্যম তৈরী করতে পারে। ময়মনসিংহ জেলার নানাবিধ সমস্যা ও অভিযোগ সোশ্যাল মিডিয়ায় মাধ্যমে অতি সহজে উপস্থাপনের মাধ্যমে তাৎক্ষণিক সেবা প্রদানের নিমিত্ত সিটিজেন জার্নালিস্ট ফোরাম গঠন একান্ত আবশ্যক বিধায় এ ফোরাম গঠনের ক্ষুদ্র প্রয়াস।

সোশ্যাল মিডিয়া তথা ফেসবুকের মাধ্যমে তাৎক্ষণিক নাগরিক সেবা প্রদানের ক্ষেত্রে ময়মনসিংহ জেলা প্রশাসনের “DC Mymensingh” একাউন্ট, “ময়মনসিংহ জেলাঃ সমস্যা ও সম্ভাবনা” গ্রুপ এবং “জেলা প্রশাসন ময়মনসিংহ” পেইজ ইতোমধ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এ সেবা প্রদানকে আরও গতিশীল করার লক্ষ্যে ময়মনসিংহ জেলা ও উপজেলা পর্যায়ে সিটিজেন জার্নালিস্ট ফোরাম গঠনের লক্ষ্যে আগ্রহী ব্যক্তিদের নাম, বয়স, মোবাইল, ই-মেইল, পছন্দের ফোরাম/ক্ষেত্র উল্লেখপূর্বক এই পোষ্টে কমেন্ট করে/ নিম্নে-বর্ণিত ইমেইলে আগামী ১৫/১১/২০১৬ খ্রিঃ তারিখের মধ্যে জানানোর জন্য অনুরোধ করা যাচ্ছে।

এ সংক্রান্ত যে কোন প্রয়োজনে মোঃ হারুন-অর-রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)/ মুহাম্মদ আব্দুল লতিফ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)/ মোহাম্মদ আবুল মনসুর, সহকারী কমিশনার (আইসিটি) ময়মনসিংহ এর সাথে (dcmymensingh@mopa.gov.bd, adcictmymensingh@gmail.com, acictmymensingh@gmail.com / ০১৭৩৩৩৭৩৩০১, ০১৭৩৩৩৭৩৩০৪, ০১৭১০৪৬৬১৭১) যোগাযোগ করার জন্য অনুরোধ করা হল।