ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

 

নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে লুন্ঠিত সাড়ে ছয় টন রড, ডাকাতির কাজে ব্যবহৃত ০১টি প্রাইভেটকার, ০২টি রিফ্লেক্টিভ বেস্ট, ০১টি ট্রাফিক সিগনাল লাইট উদ্ধার এবং সংশ্লিষ্ট অভিযোগে ডাকাত দলের প্রধানসহ ০৩ জনকে গ্রেপ্তার করেছে ।

robber-1
ডিবির উপ পরিদর্শক (এসআই) মফিজুল ইসলাম জানান, গত ০৭/১০/২০১৬ ইং তারিখ রূপগঞ্জ থানাধীন আদুরিয়া নামক স্থানে ঢাকা-সিলেট মহাসড়কে একদল অজ্ঞাতনামা ডাকাত তাহাদের ব্যবহৃত প্রাইভেটকার ও রিফ্লেক্টিং বেল্ট ও ট্রাফিং সিগনাল লাইট দ্বারা ২০ টন রডভর্তি ট্রাক থামিয়ে ড্রাইভার-হেলপারদের মারপিট করে । পরে প্রাইভেটকারে উঠেয়ে হাত ও চোখ বেঁধে মুখে কসটেপ লাগিয়ে রাস্তার পাশে ফেলে রেখে রডভর্তি ট্রাক লুট করে নিয়ে যায়।

robber-2

এই ঘটনা সংক্রান্তে রূপগঞ্জ থানার মামলা নং-২৩ তাং-০৮/১০/২০১৬ ইং ধারা-১৭০/৩৯৫/৩৯৭ দঃবিঃ রুজু করা হয়। পুলিশ সুপার মঈনুল হক মামলাটি জেলা গোয়েন্দা শাখার উপর ন্যাস্ত করলে ডিবি’র আইটি শাখার এসআই মফিজুল ইসলাম, পিপিএম তথ্য প্রযুক্তির মাধ্যমে ডাকাতদের সনাক্ত পূর্বক তদন্তকারী কর্মকর্তা এসআই গিয়াস সঙ্গীয় এসআই জাহাঙ্গীর আলম ও অন্যান্য ফোরস সহ গতকাল রাত অনুমান ০১.৩০ ঘটিকার সময় ব্রাহ্মনবাড়ীয়া সদর থানা এলাকায় অভিযান পরিচালনা করিয়া ডাকাতদলের প্রধান ১। রোবায়েদ হোসেন ওরফে বাবুল (২৮), পিতা- ইমাম হোসেন, সাং- বিরামপুর, থানা- মাদবদী, জেলা-নরসিংদীকে গ্রেপ্তার করা হয় ।

robber-3

গ্রেপ্তারকে জিজ্ঞাসাবাদে তার দেয়া স্বীকারোক্তি মতে তাকে নিয়ে ব্রাহ্মনবাড়ীয়া জেলার আখাউড়া থানাধীন মনিয়ন্দ গ্রামে অভিযান পরিচালনা করে ২। লুৎফর রহমান ভুইয়া (৪০), পিতা- আঃ কাদের ভুইয়া, সাং- তুলাই শিমুল ৩। গিয়াস উদ্দিন (৪২), পিতা-মৃত মোহাম্মদ আলী, সাং-মনিয়ন্দ, উভয় থানা- আখাউড়া, জেলা-ব্রাহ্মনবাড়ীয়া নামক আরো দুইজনকে গ্রেপ্তার পূর্বক তাদের দেয়া স্বীকারোক্তি ও দেখানো মতে গংগা সাগর সীমান্ত ফাঁড়ির সম্মুখে মুগরা বাজারে আসামী লুৎফর রহমান এর মেসার্স মায়ের দোয়া ট্রেডার্স রড-সিমেন্ট ও হার্ডওয়ার দোকান হতে লুন্ঠিত ২০(বিশ) টন রডের মধ্যে ৬৪৫৮ কেজি রড যাহার আনুমানিক মুল্য-৫,৬০,০০০/- (পাঁচলক্ষ ষাট হাজার) টাকা উদ্ধার করা হয়।

robber-4

পরে আসামী বাবুলের দেখানো মতে আড়াইহাজার থানা এলাকা হতে ডাকাতি কাজে ব্যবহৃত ০১টি প্রাইভেটকার, ০২টি রিফ্লেক্টিং বেস্ট ও ০১টি ট্রাফিক সিগনাল লাইট উদ্ধার করা হয়।

অন্যান্য ডাকাতদের গ্রেফতার ও অবশিষ্ট রড উদ্ধারের জোর প্রচেষ্টা অব্যাহত আছে।