ক্যাটেগরিঃ স্বাধিকার চেতনা

বিনম্র শ্রদ্ধা ও নানা কর্মসূচির মধ্য দিয়ে শুক্রবার ময়মনসিংহে পালিত হচ্ছে রক্তস্নাত ৪৬ তম মহান বিজয় দিবস ২০১৬।

mymensinghvictory-day-celebrated
আজ স্বাধীন সার্বভৌম বাংলাদেশের অভ্যুদয়ের দিন। দীর্ঘ ৯ মাস সশস্ত্র সংগ্রাম করে বহু প্রাণ আর এক সাগর রক্তের বিনিময়ে এদিনে দামাল বাঙালি ছিনিয়ে আনে বিজয়ের লাল সূর্য।

mymensinghvictory-day-celebrated-dc
এদিন প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে ময়মনসিংহ কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে ৩১ বার তোপধ্বনিসহ পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে এই কর্মসূচির শুভ সূচনা হয়।

mymensinghvictory-day-celebrated-dig
সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে স্মৃতিসৌধ ও বধ্যভূমিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করা হয় সকল প্রতিষ্ঠানে।

mymensinghvictory-day-celebrated-sp
ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, জেলা প্রশাসক মো. খলিলুর রহমান স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, পৌরসভার মেয়র ইকরামুল হক টিটুসহ প্রশাসনের কর্তা ব্যক্তিরা পুষ্প্যমাল্য অর্পণ করেন।

mymensinghvictory-day-celebrated-last
এরপর মুক্তিযোদ্ধা কমান্ড, জেলা ও মহানগর আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুষ্পমাল্য অর্পণ করেন। শহীদ বেদিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন প্রশাসন, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

সকাল আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলন, সার্কিট হাউজ মাঠে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন করে শিক্ষা প্রতিষ্ঠানগুলো।

mymensinghvictory-day-celebrated-pou
এদিকে জেলার মুক্তাগাছা, ফুলবাড়ীয়া, ত্রিশাল, ভালুকা, গফরগাঁও, নান্দাইল, ঈশ্বরগঞ্জ, গৌরীপুর, হালুয়াঘাট, ধোবাউড়া,তারাকান্দা ও ফুলপুরে উপজেলা প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের পক্ষ থেকে অনুরুপ কর্মসূচী পালন করা হয় ।