ক্যাটেগরিঃ প্রশাসনিক

 

ময়মনসিংহে ফুলবাড়ীয়ায় ঢাকায় চলাচলকারী আলম এশিয়া বাস কর্তৃপক্ষের বিরুদ্ধে দুর্নীতি অনিয়ম, স্বেচ্ছাসারিতা , যাত্রি হয়রানি, অতিরিক্ত ভাড়া আদায়, অপ্রাপ্ত বয়স্ক ড্রাইভার দিয়ে পরিচালনার মাধ্যমে নৈরাজ্য সৃষ্টির অভিযোগ উঠেছে ।
mymensingh,anarchy bus-০১
শনিবার আজ( ৯ সেপ্টেম্বর )দুপুরে ফুলবাড়ীয়া থানা পুলিশ অপ্রাপ্ত বয়স্ক ড্রাইভার দিয়ে একটি আলম এশিয়া বাস চলানোর অভিযোগে এক শ্রমিককে আটক করে। এতে ক্ষুব্ধ হয়ে বাস শ্রমিকরা বেশ কিছুক্ষন সময় এলোপাথাড়ি অসংখ্য এলোপাথাড়ি ফেলে রেখে ফুলবাড়ীয়া উপজেলা শহরের প্রধান সড়ক অবরোধ করে রাখে।
mymensingh,anarchy bus-02
এতে যাত্রিরা ছাড়াও সাধারণ মানুষ রোগীসহ ভূক্তভোগীগণ দুর্ভোগের শিকার হন ।অভিযোগ রয়েছে, এই পরিবহন কর্তৃপক্ষের দাপটের কাছে যাত্রিসহ সংশ্লিষ্ট আইনপ্রয়োগকারী সকল বিভাগই অসহায়। ফলে এই বাস সার্ভিসটিতে বিশৃঙ্খলা বা নৈরাজ্য অব্যাহত রয়েছে এবং যাত্রীদের নিয়মিত ভোগান্তি পোহাতে হচ্ছে। ফুলবাড়ীয়া থেকে ঢাকাগামী আলম এশিয়ার এক যাত্রী অভিযোগ করে বলেন, ঈদ চলে গেছে। যাত্রীর বাড়তি চাপ নেই।

এরপরও ফুলবাড়ীয়া আলম এশিয়ার কাউন্টারে মাত্রাতিরিক্ত দ্বিগুণ ভাড়া আদায় করা হচ্ছে। ১৮০ টাকার স্থলে ভাড়া আদায় করা হচ্ছে, ২৫০ টাকা থেকে ২৮০ টাকা পর্যন্ত ।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ফুলবাড়ীয়ায় চরম দুর্ভোগে পড়েছিলেন সাধারণ মানুষ। যাত্রিদের অভিযোগ, অতিরিক্ত ভাড়াই শুধু নয় আলম এশিয়া বাসটি চালানো হয় মাত্রাতিরিক্ত দ্রুত গতিতে। এতে হতাহতের আশঙ্কাও রয়েছে।