ক্যাটেগরিঃ অর্থনীতি-বাণিজ্য, ফিচার পোস্ট আর্কাইভ

 

ফার্স্ট ইয়ার থেকে বনলতা রেস্টুরেন্টে খাইয়ে আসছি, সেই বনলতাকে আজ জাস্ট ধসায় দিছি, ভ্যাট চেক কইরে। এক বন্ধুর বার্থডে তে গেলাম, বনলতা ক্যাফে শপে , মিরপুর সাড়ে এগার। মামারা খাবার শেষে বিল দিল ৯ ডিজিট ভ্যাট রেজিঃ। যেটা ১১ ডিজিটের হওয়ার কথা। তাও VAT Checker থেকে তৎক্ষণাৎ চেক মারলাম, দেখি ভুয়া! সঙ্গে সঙ্গে অভিযোগ ঢাকার পশ্চিম ভ্যাট বিভাগের কমিশনারের কাছে। অভিযোগ ফর্মের সাথে মোবাইল নম্বর দিয়ে দিলাম। সাথে সাথেই ভ্যাট অফিস থেকে ফোন। তারা আসছে।

9 digit ভুয়া ভ্যাট রেজিঃ নং

জুনিয়র এবং ভ্যাট চেকার অ্যাপের ডেভেলপার Jubayer Hossain এর একুশে টিভিতে পরিচিত ভাই ছিল। তারেও ডাকলাম আজকে (21 Oct, 2015) রাত ৯টার নিউজে দেখাবে এই ঘটনা। সবাই দেখবেন আশা করি।

একুশে টিভিতে আসা ভিডিওর লিংক

আমাদের আরেক জুনিয়রের Nishan Ishtiaque কাছে ছিল ডিএসএলআর , সেটা থেকে শুট করলাম। এডিটিং বাকি, হলেই ভিডিও আপলোডামু। কিছু লোক ফাউল কথা কইতেছিল, আমিও ওদের লগে মজা নিলাম। কিন্তু পরে শুনি আমাদের জুনিয়রদের ফলো করে বাইক দিয়ে, হুমকিও দেয়।

কিন্তু এই চোরগুলোকে ভয় পেলে তো চলবে না বস! ভ্যাট চোর ধরমু। আমাদের টাকা খাইয়ে আমাদের উপর বাটপারি ! মামাগিরি পাইছে নাকি ! যাই হোক, শেষ সংবাদ জানি, প্রায় ৯ লক্ষ টাকা জরিমানা হতে পারে এই মামলায়। ধিঙ্কাচিকা!

আমরা টাকা পামু না। লাভও নাই তাও ধরায় দিছি ! অ্যাপ্সটাও কোন ব্যবসায়িক উদ্দেশে তৈরি হয়নি। পুরা ফ্রি জিনিস! রাত ভরে, নিজের মাথার ঘাম পায়ে ফেলে না ঘুমায়ে আমার তিন পিচ্চি জুনিয়র Jubayer Hossain Nishan Ishtiaque Asif Kamal Turzo এটা বানাইছে। ক্যান ? জাস্ট সামাজিক দায়বদ্ধতা থেকে।

দেশের নাগরিক হিসেবে, সমাজের মানুষ হিসেবে আল্টিমেট এই দায়বদ্ধতাই আমাদের দেশকে একদিন করবে দুর্নীতিমুক্ত। আমাদের সবার উচিত নিজ নিজ জায়গা থেকে প্রতিবাদ করা তাই না ? একজন মানুষ হিসেবেও যদি সামনে অন্যায় দেখে মুখ বুজে থাকি, যাব কই মামা ? আয়নায় মুখ দেখাব কেমনে ?

তো ভ্যাট চেকার অ্যাপটি ডাউনলোড দিয়েই না হোক প্রতিবাদ শুরু হোক। ভ্যাট রেজি চেক করুন, চোর ধরুন, অন্যায় বন্ধ করুন।

app01