ক্যাটেগরিঃ রাজনীতি

 

((:বিসমিল্লাহির রাহমানির রাহিম:))

আমার এই অনুভুতি গুলো যদি দেশপ্রেম হয়ে থাকে,আশা করবো আপনার দৃষ্টি অবশ্যই পড়বে । বাংলার ইতিহাসের সর্ব কালের সর্ব শ্রেষ্ঠ বীর বঙ্গবন্ধু শেখ মুজিবকে ভালবাসি বলে,
সেই ভালবাসার অধিকার নিয়ে বর্তমান সরকারকে কিছু কথা বলব বলে উদ্বিগ্ন হয়ে আছি, জানিনা আমার কথা গুলো কত টুকু মুল্য পাবে আপনার কাছে মাননীয় প্রধান মন্ত্রী, আমি মুজিবকে দেখিনি,কিন্তু ইতিহাসের পাতায় মুজিবের অফুরন্ত ত্যাগের কথা পরেছি,গুরুজন ও বাবার মুখে শুনেছি, যা আজ উপলব্ধি ও করার মত নয়,ভাবতেই যেন শিয়রে ওঠি। আমি ধিক্কার জানাই সেই স্বাধীনতা বিরোধী রাজাকারদের, আমি ধিক্কার জানাই সেই নব্য রাজাকারদের যারা আজ স্বাধীন বাংলার পটভূমিকে পুনরায়, রক্তে রাঙাতে চায়,আজ আমার কথা সেই রাজাকারদের নিয়ে,যারা আজ ইসলামের নামে, ইসলামের অপব্যখ্যা করে সাধারণ মানুষকে জঙ্গিবাদ উপহার দিচ্ছে,আর ঠেলে দিচ্ছে ভ্রান্ত পথে, আমি ইসলাম সম্পর্কে যত টুকু পরেছি তাতে আমি পরিষ্কার যে,জামাত একটি ইসলাম বিরোধী, সংগঠন ।মাননীয় প্রধান মন্ত্রী আপনাকে জ্ঞান দেবার মত বুদ্ধি আমার নেই,আপনি সেই বঙ্গ কন্যা, বঙ্গবন্ধুর আদর্শে গড়া ।তবু ও আপনাকে কিছু কথা বলব বলে উদ্বিগ্ন মন,মাননীয় প্রধানমন্ত্রী, আজ আপনি ক্ষমতায়, অনুভুতিতে নিজেকে অনেকটা গর্ভবোধ করি যে আমি যাকে ভালবাসি, তারই সুযোগ্য কন্যা আজ রাষ্ট্র পরিচালনা করছে।ভালই তো চালাচ্ছে দেশ,একটু ত্রুটি থাকতেই পারে, সৃষ্টি জগতের সব মানুষ ই ভুল করে থাকে।মাননীয় প্রধান মন্ত্রী আপনি ক্ষমতায় আসার পর থেকে, দেশে অনেক উন্নয়ন মূলক কাজ হয়েছে,যা বাঙালি জাতি ভুলতে চাইলেও ভুলতে পারবেনা।

আমরা আপনার বাবার প্রতি শ্রদ্ধা জানিয়ে বলতে চাই,আপনার মত একজন দেশ প্রেমী উনি আমাদের মাঝে রেখে গেছেন। বেয়াদবি মাপ করবেন ,আপনার কিছু কাজে ভুল রয়েছে,আমি পূর্বেই বলেছি মানুষ ভুল করতেই পারে,মাননীয় প্রধান মন্ত্রী .আল্লাহর কাছ থেকেই মানুষকে রাষ্ট্র পরিচালনার সম্মান দিয়ে থাকেন, আজ আল্লাহ আপনাকে মনোনীত করেছে বলেই আপনি প্রধান মন্ত্রী,এইটা আল্লাহ দেয়া সম্মান কোনো সাধারণ ব্যাপার নয় ।তাই আল্লাহর দেয়া সম্মানকে আমরাও সম্মান জানাই,মাননীয় প্রধান মন্ত্রী .আপনার নির্বাচনী ওয়াদা ছিল যে যারা স্বাধীনতার বিরদ্ধে আমাদের অসংখ্য মা বোনদেরকে ধর্ষণ করেছে অসংখ প্রাণ কেড়ে নিয়েছে, তাদেরকে বিচার করা, আমরাও তাই বিশ্বাস করি আপনি আপনার ওয়াদা পূরণে কৃপণ নন ।কিন্তু একটা বিষয়ে আপনার কাছে জানতে চাই আজ যারা সেই রাজাকারদের বিচার ঠেকাতে তাদের পক্ষে রাস্তায় নেমেছে বাংলাদেশের সংবিধানের বিরোধিতা করছে,পুলিশের গায়ে হাত তুলছে,জনমনে ইসলামকে ভয় বানিয়ে প্রদর্শন করছে,তাদের
বিচার আপনি কি ভাবে করবেন কেননা সেই ক্ষমতা আল্লাহ ই আপনাকে দিয়েছেন ,আগামী বাংলার ভবিত্সতে কি তারাও থাকবে?

মাননীয় প্রধান মন্ত্রী আজ যারা এই সব তান্ডব চালাচ্ছে তাদের এই ক্ষমতার উত্স কি ?আপনি কি জানেন,অবশ্যই জানেন। তবুও আমার কথা আমি বলবো,মনের তৃপ্তির জন্য ,(১) তারা ইসলামকে পুঁজি করে ভিবিন্ন ওয়াজ মাহফিলে কোরান তসীরের নামে, বেশিরভাগই কোরানের অপব্যখ্যা তথা জাল হাদিস প্রচার করে বাংলাদেশের ইসলাম প্রিয় মানুষদের ব্রেইন ওয়াশ করে। কিন্তু আমরা তার প্রতিবাদ করিনা,এই ধরনের তফসীরের নামে জঙ্গিবাদ নিষিদ্ধ করা উচিত।

(২) তাদের মত হায়েনারা বাংলাদেশের এমন এমন সরকারী জায়গায় বসে আছে অন্য ভেসে যা কারো নজরে পড়েনা। আর কি ভাবেই বা পড়বে আমরা তো মনে করি তারা আমাদেরই লোক।কিন্তু আমরা তাদেরকে দায়িত্বে বসানোর পূর্বে, যাচাই করে দেখিনা আসলে কি সে বাংলাদেশকে ভালোবাসে কিনা।তার পূর্ব পুরুষ রাজাকার ছিল কিনা।বা তার ব্যাক্তিগত জীবনে কোনো প্রকার দেশদ্রোহী সংগঠনের সাথে জড়িত কিনা।

(৩)বাংলাদেশের ইসলামী মাদ্রাসা গুলোতে কোন ধরনের শিক্ষা দেওয়া হচ্ছে তাও যাচাই করিনা বা পর্যবেক্ষণ করিনা।

(৪) আমরা জেনে শুনে সেই পাকিস্তানি পন্থীদের কে স্কুল কলেজ করার জন্য অনুমতি দিয়ে থাকি ।তারা সেখানে কি শিক্ষা দিচ্ছে বর্তমান প্রেক্ষাপটে অবশ্যই বুজতে পারছেন।একটি শিশুকে আপনি প্রথম যে শিক্ষাটা দিবেন সেটাই তার মৃত্যুর আগপর্যন্ত অন্তরে গেথে থাকে।

(৫) তাদের থেকে আজ ৪০ বছর পর ও আমরা বাংলাদেশের নাগরিকত্ব ছিনিয়ে নেইনি।এটাই আমাদের সবচাইতে বড় ভুল।যে ভুলের মাশুল আজ এই ভাবে দিতে হচ্ছে,

(৬) এত কিছুর পর ও তারা বাংলাদেশে ব্যাঙ্ক বানিজ্য করার অনুমতি পেয়েছে,তাও আবার সবার চেয়ে বেশি সুদ দেয় যা কোনো ব্যাঙ্ক দিতে পারেনা, তাই দিয়ে আজ বাংলার লক্ষ্য লক্ষ্য জনতা তাদের হাতে জিম্মি,

(৭)তাদের টাকার উত্স কি,কোথা থেকে আসে এই সব টাকা , আমরা কে কোন পথে উপার্জন করি কোন পথে ব্যায় করি সরকারের কি জানার কোনো দরকার নাই,

(৮)বিভিন্ন আন্তর্জাতিক দেশ থেকে ইসলাম প্রিয় বাঙালিদের মাথা ধুলাই করে দান হিসেবে প্রবাসীদের থেকে চাদা নেয়া হয় তা ও আবার প্রতি সপ্তাহে সেই টাকা কি ভাবে বাংলাদেশে যায়, বা কোন খাত থেকে আসলো ,কেন আসলো কার জন্যে আসলো আমরা খতিয়ে দেখি না।

(৯)বহু সংখ্যক রাজ নৈতিক সামাজিক নেতা আমদেরই ঘরে খায় কিন্তু তাদের গান গায়,যদি তাই না হতো তাহলে তারা আজ মাননীয় প্রধান মন্ত্রী আপনার ক্ষমতাকালীন সময়ে এত অগ্রগতিতে কি করে রাস্তায় বের হলো।নিশ্চই সরকারী মদদ ছাড়া মানুষ তো দূরের কথা, একটি মাছি ও নড়াচড়া করতে পারেনা।সরকার যদি মনে করে যে এক ঘন্টায় গোটা বাংলাদেশের অপরাধ দমন করবে অসম্ভব বলে মনে হয়না।

আপনার নেতা কর্মীরা আপনার সাথে নির্বাচনে তো জন গনের বিপূল ভোটে জয় হওয়ার পর থেকে সাধারণ জনগনের সাথে কেমন আচরণ করছে তা কিন্তু খতিয়ে দেখছিনা। তা না হলে উপজেলা নির্বাচনে আমরা কেন হেরে যাব ?

(১০) মাননীয় প্রধানমন্ত্রী, আপনি ক্ষমতায় আসার পর যে মন্ত্রী সভা গঠন করেছেন,তার মাঝে বেশির ভাগ যোগ্য নেতা ই বাদ পরেছে, তারমধ্যে আপনি যাকে সরাষ্ট্র মন্ত্রীর দায়িত্ব দিয়েছেন আমার মনে হয়না উনি বন মন্ত্রিত্বের উপযোগী কিনা,তারপর আপনি অবশ্যই বুজতে পেরেছেন,তাই বলে ব্যাপক রদবদল ও করেছেন কিন্তু কোনো লাভ হলনা,আমার দৃষ্টিতে বর্তমান স্বরাষ্ট্র মন্ত্রীকে
এই দায়িত্ব দেওয়া উচিত হয় নাই ,আমি ব্যক্তিগত ভাবে উনার পদত্যাগ চাইবো।উনি এই দায়িত্বের যোগ্য নন। বর্তমান প্রেক্ষাপটে আপনার উচিত সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী জনাব নাসিম সাহেবের মতো এক জনকে এই দায়িত্ব দেওয়া উচিত বলে মনে করবো,এক মাত্র উনাকে দিয়েই সম্ভব বর্তমান প্রেক্ষাপটকে স্থিতিশীল রাখা,উনিই পারবেন স্বাধীনতা বিরোধী রাজাকারদের দাঁতভাঙ্গা জবাব দিতে,উনি পূর্বেও তেমন করেছেন, বাংলাদেশে তার প্রমান ও আছে। আমি আবার ও বলবো স্বরাষ্ট্র মন্ত্রী মহিউদ্দিন আলমগীরের পদত্যাগ চাই।এই দায়িত্ব চাপা মারার জন্য নয় কাজ করার জন্য দেয়া হয়েছে, আজ এতদিনের জামাতি তাণ্ডবের বিরুদ্ধে উনি শুধু চাপাই মারলেন।মুখে শুধু ঠন ঠন কাজের বেলা নেই।

আমি আমার বক্তব্য এখানেই শেষ করছি।ভুল হলে ক্ষমা করবেন ,এই কথা গুলো আমার বললে ভুল হবে,শুধু দেশ প্রেমই আমাকে এই কথা গুলো বলতে বাধ্য করেছে।জয় বাংলা জয় বঙ্গবন্ধু চিরঞ্জীবি হউক স্বাধীন এই বাংলাদেশ।