ক্যাটেগরিঃ নাগরিক আলাপ

 

ইদানিং কালে সামাজিক যোগাযোগের সাইট গুলোতে খুবই আলোচিত খবর হচ্ছে মেশিন ম্যান সাঈদির ফোন রঙ্গ!!!!!! কেউ যদি ধর্মের মুখোশ পরে মানুষকে ধোকা দেয় তাহলে অবশ্যই শাস্তি পেতে হবে । স্বাধীনতার যুদ্ধে বিতর্কিত অবস্থানের কারণে ব্যাক্তি সাঈদির উপর আমার ক্ষোভ থাকাটা অসাভাবিক নয়।

সাঈদির ফোনালাপ প্রসঙ্গে কিছু ব্লগার পক্ষে অবস্থান নিয়েছে , অন্যরা বিপক্ষে অবস্থান নিয়েছে। প্রত্যেকের কথার পিছনে যুক্তি বিদ্যমান। প্রত্যেকের যুক্তির সাথে এক মত পোশন না করতে পারলেও পরিপূর্ণ শ্রদ্ধা পোশন করছি।

অডিও ক্লিপ গুলো শুনে আমি বিশ্বাস করে নিয়েছি এগুলো সাঈদির ফোন রঙ্গ। কিন্তু অডিও গুলো নিয়ে গবেষনা করতে গিয়ে দেখি এর বিপক্ষে কিছু যুক্তি চলে আসে (ক্ষমা করবেন)

যুক্তি -১. …….. ক্বাবা শরি্ফের সাথে বুক লাগিয়ে সাঈদির সাথে কথা বলেছেন প্রায় ৪ মিনিট, কাবা ঘরের পাশে সব সময় প্রচুর ভিড় থাকা সত্তেও কিভাবে তিনি এত সময় বুক লাগিয়ে ছিলেন এবং ঐ মূহর্তে কোন প্রকার আশে পাশে কথার শব্দ শুনা যায়নি।

যুক্তি -২……. ফোনে কথা বলা অবস্থায় আপনি যখন আপনার মোবাইলে রেকর্ড করবেন তখন আপনার বয়েজ্ একেবারে ক্লিয়ার আসবে অপর প্রান্তের বয়েজ কিছুটা অস্পষ্ট আসবে, দুই জনের মাঝখানে বসে কেউ রেকর্ড করলে দুই জনের বয়েজ একই (স্পষ্ট বা অস্পষ্টের বিচারে) আসবে ( কল কনফারেন্স দিয়ে টেস্ট করতে পারেন) । অডিও ক্লিপে দেখা যাচ্ছে সাঈদির বয়েজ একদম ক্লিয়ার তার মানে সাঈদির মোবাইলে রেকর্ড হয়েছে। তার মোবাইল থেকে বাংলালিকে আসলো কি ভাবে।

যুক্তি -৩……সব চেয়ে গুরুত্বপূর্ণ যুক্তি হচ্ছে এতো কিছু হওয়ার পরেও তার কথোপকোথন স্কাইপি আলাপের ন্যায় প্রিন্ট বা ইলেিক্ট্রক মিডিয়াতে প্রকাশ করা হলো না কেন? অনেকে যুক্তি দেওয়ার চেষ্টা করবেন এতে জনস্বার্থ নেই!! অবশ্যই জনস্বার্থ আছে কারণ ধর্ম ব্যবসায়িদের সম্পর্কে মানুষকে সচেতন করা মিডিয়ার দায়িত্ব। নাকি মিডিয়ার কাছে জোরালো তথ্য প্রমান নেই ।

যুক্তি-৪…… অডিওর প্রথম মেয়েটির ভাষা এবং ৪:৬ মিনিটে একটি গরু ডাকার শব্দ যাতে স্পষ্ট মেয়েটি গ্রামের। অযোপাড়া গ্রামের একটি মেয়ে সাঈদির মোবাইল নাম্বার কোথায় পেতেপারে বা সাঈদি তার নাম্বার কোথায় পেতে পারে তাও দেখার বিষয়। (শেখ হাসিনা বা খালেদা জিয়ার সাথে আমার মোবাইল যোগাযোগ থাকাটা যেমন অসম্ভব)

যুক্তি-৫……স্কাইপি সংলাপ ফাশ হওয়ার পর পরেই কেন এটি প্রকাশ হলো?

http://blog.bdnews24.com/phone_rongo/141606

@@@ যুদ্ধপরাধীদের বিচার হোক, বাংলাদেশ মুক্ত হোক @@@