ক্যাটেগরিঃ ক্যাম্পাস

সময়টা প্রায় বর্ষার শেষ আবার শরৎ’র শুরু। এমনই সন্ধিক্ষণে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একমাত্র অাবৃত্তি সংগঠন ‘ধ্বনি’  নিয়ে এসেছে তাদের নিয়মিত অায়োজন ‘বর্ষা,বৃষ্টি এবং নিটোল প্রেমের কবিতার আসর’।

‘জ্বালো ঐতিহ্যের অালো’ এ স্লোগানকে ধারণ করে আজ (২৯ শে অাগষ্ট) সন্ধ্যা ৬.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে শুরু হচ্ছে এ আয়োজন। এবারের পর্বের নাম নির্ধারণ করা হয়েছে ‘ বর্ষা ও বৃষ্টির মেঘমালা’।

14055116_506181376246453_2450403118232771863_n

অনুষ্ঠানে নবীন এবং কিছু পুরোনো সদস্যের কন্ঠে শোনা যাবে নিটোল প্রেম,বিরহের কবিতাগুলো। অনুষ্ঠানে কবিতার সাথে গানে কন্ঠ দিবেন অাইরিন পারভীন অন্না এবং অাশিক রহমান রিকি। কবিতা পড়বেন লায়লা জেরিন,বিলাস,সাইফুল অাকাশ,পন্নী খান,রাবেয়া মুমু,কথা,তমা ইসরাত,তমাল নাগ,মুজাহিদুল,ফারজানা কেয়া,জাহিদ হাসান,সোহানুর মুন। তবলাবাদক হিসেবে থাকবেন জলসিঁড়ি সদস্য তানভীর। আর বিশেষ অতিথি ও আবৃত্তিশিল্পী হিসাবে থাকবেন মাসকুর -এ-সাত্তার কল্লোল – যুগ্ম- সাধারণ সম্পাদক, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ।

‘ধ্বনির’ সভাপতি মহিরুল ইসলাম মিহির বললেন,’ বর্তমানে অামাদের দেশ এবং পুরো বিশ্বেই যে অস্থিরতা বিরাজ করছে সেসব থেকে মুক্ত হতে মুক্তি পেতে অামাদের মনে প্রেমটা জাগ্রত হওয়া উচিৎ সবার অাগে। অার বর্ষার শেষ শরৎ শুরু এমন একটা সময় প্রেমের কবিতার উপযুক্ত সময়ই বটে।একসাথে দুটো ঋতুই প্রেমের জন্য খুব করে ফুটে উঠেছে বাংলা কবিতায়। বেশিরভাগই নতুন হলেও সবাই নিজের মতো করে অনেকখানি ঢেলে দিয়েছেন। অাশা করি শ্রোতারা গান অার কবিতায় মিশে একাকার হবেন। তো একটু সময় বের করে চলে অাসুন…………।