ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

পুলিশ সে তো অধরা। একটি শব্দ পুলিশ মনে জাগায় অনেক প্রশ্ন। এরা কি মানুষ না। নাকি পুলিশ হলে মানুষ অমানুষে পরিনত হয়। আমার এক বন্ধু আক্ষেপ করে একদিন বলছে তার এক বান্ধবী পুলিশ এ জয়েন করার পর তার সাক্ষাৎ হয় । কিছুক্ষন কথা বলার পর সে বুঝতে পারল যে তার বান্ধবীটি কলেজে সাহিত্য পড়ার সময় যে মানুষটি ছিল তা আর নেই। তাই সে আক্ষেপ করে তাকে নাকি বলেছিল নীলা তুই আর সেই নীলা নেই তুই পুলিশ হয়ে গেছিস।

অবাক লাগে কিভাবে পুলিশ একের পর এক ব্যর্থতার চাদরে ঢাকা পড়ছে। কিভাবে তাদের কাছ থেকে মাকসুদাকে ছিনিয়ে নিয়ে গনহত্যা করল ? কিছুদিন আগে পুলিশ এক মায়ের বুক খালী করল জনতার হাতে তুলে দিয়ে। এই কি তাদের কর্তব্য? কর্তব্যের বাইরে তারাতো মানুষ। তারাতো কার ও বাবা, ভাই ,সন্তান।
মাকসুদার মত অনেক হতভাগী তাদের নির্লিপ্ততার স্বীকার হয়ে অমানবিক মৃত্যুর স্বীকার হলো। পুলিশ কি পারতো না মাকসুদাকে শান্তিতে মরতে দিতে? পারতো না কি?………এরকম শত প্রশ্ন জাগছে মনে।

মাকসুদা ক্ষমা করবেন আমাদেরকে পুলিশকে নয়। শুনেছি কবরে দুনিয়াবাসীদের জন্য মুর্দা কোন দোয়া করলে কবুল হয়। মাকসুদা আপনি আল্লাহর কাছে দোয়া করবেন মানুষ যেন পুলিশ না হয়ে যায়।