ক্যাটেগরিঃ ধর্ম বিষয়ক

 

 

ইসলাম ধর্মঃ ইসলাম ধর্ম মানেই কি জঙ্গি?

ধর্ম মানুষকে সঠিক পথ দেখায়, ইসলাম ধর্ম একটি শান্তির ধর্ম তবুও বর্তমানে ধর্মের মধ্যে সবচেয়ে কঠিন অবস্থায় আছে ইসলাম ধর্ম। এখন ইসলাম ধর্মকে জঙ্গি হিসেবে দেখে প্রায় মানুষ। কিছু অগঠন ঘটলেই সবার আগে ইসলাম ধর্মের উপর আঘাত আনা হয়, সবার আগে তাদেরকে গ্রেফতার ও কারাবন্দি করা হয়। ইসলাম ধর্মের মানুষকে একপ্রকার ২য় শ্রেণী হিসেবে দেখা হচ্ছে। তাদের জীবনের মধ্যে কোন স্বাধীনতা নেই। কিছু অন্যায় এর বিরুদ্ধে আন্দোলন ও করা যায় না। আন্দোলন করতে গেলে পুলিশের লাটি চার্জ ও জঙ্গি নামক অপবাদ নিয়ে গ্রেফতার হতে হয়।

কেন এমন হয়??????????

 

istama-3

 

ব্লগারঃ অনলাইন/ব্লগ লেখক বা ব্লগার মানেই কি নাস্তিক?

অনলাইন/ব্লগ ও ওয়েব সাইট এ সবচেয়ে আতংকে আছে ব্লগাররা। আজকাল বিভিন্ন সামাজিক সাইট এর লেখক কে মানুষ নাস্তিক মুরতাদ ইত্যাদি নামক আপবাদ দিচ্ছে। ব্লগাররা বিজ্ঞান প্রযুক্তি, সামাজিক আন্দোলন, ধর্ম, খবরাখবর, অজানা তথ্য ইত্যাদি প্রকাশ করে থাকেন। অনেকে মনে করেন আমাদের চেয়ে ব্লগাররা অনেক অনেক ভিন্ন তারা বিজ্ঞান, জানা জানা তথ্য নিয়ে ব্যস্ত থাকেন। তারা তো তাদের ধর্ম কে সময় দেয় না। তারা ধর্ম নিয়ে খেলা করে। আসলে তা গুজব।

হাতের পাঁচ আঙ্গুল যেমন সমান না তেমনি সব মানুষ সমান না।

আজকাল ব্লগার ও ইসলাম ধর্মের মানুষ কে বিভিন্ন প্রশ্ন করে মেতে উঠেছে কিছু মানুষ । যেমনঃ আপনি ব্লগে লেখালেখি করেন কেন?  আপনার মাথায় টুপি কেন? আপনি পায়ের গনটার উপরে প্যান্ট/পাজামা পরেন কেন? সে ব্লগার সে নিশ্চয় নাস্তিক! ইত্যাদি বলে থাকে। এ রকম দেখলে তার উপর হামলা, আক্রমন

গ্রেফতার ইত্যাদি হয়ে থাকেন।

কেন এমন হয়??????????

আমার কথাঃ আমি বিশ্বাস করি যে হাতের পাঁচ (৫) আঙুল সমান না। ইসলাম ধর্ম শান্তি পথে নিয়ে যায় মুসলিমদের আদর্শ ও ন্যায় এর পথে নিয়ে য়ায়। এবং ব্লগাররা মেধা বিকাশ প্রকাশ করে যা সহজে বিজ্ঞান প্রযুক্তির দিকে এগিয়ে যাওয়া সমভব। আমরা পরের দোষ দেখার আগে নিজের দোষ দেখা ভালো। সব মানুষ সমান না। ভালো খারাপ সব জাগায় আছে……………… কেউ দোষ করলে তা প্রমাণ ছাড়া আক্রমন, হামলা, গ্রেফতার না করে প্রমাণ খোঁজ কর। সঠিক প্রমাণ পেলে ব্যবস্থা নেই এর আগে নয়।

আমরা পারি দেশকে এগিয়ে নিতে। মানুষ কি করছে না করছে তা আইনি হলে করুক তা কোন বাঁধা নেই। যদি বেআইনি হয় তাহলে সঠিক আইনে তাদেরকে আইনের হাতে তুলে দেওয়া হোক।

আসুন আমরা সবাই মিলেমিশে চলি ……………… মিলেমিশে থাকলে আমাদের দেশ এক উন্নত দেশ এ রুপান্তিত হবে। যোতই বলা হোক আমাদের দেশ স্বাধীন দেশ কিন্তু এখনও স্বাধীন দেশ ভালো করে হয় নি। যে দেশে পাঞ্জাবী টুপি পড়লে ও দাড়ি রাখলে ভালো মানুষ রা ও জঙ্গি নামক অপবাদ পায়। যে দেশে ব্লগারের নামে অপবাদ আর সাধারণ মানুষ তো বটে। মানুষের স্বাধীনতা হল দেশের স্বাধীনতা । আসুন সঠিক আইনে, মানবতার দিকে, অন্যায় এর বিরুদ্ধে ও সৎ পথে চলি। মানুষকে না বুঝে না শুনে অপবাদ না দিয়ে তার প্রমাণ খুজে দেখতে হবে। সঠিক আইনের মাধ্যমে সবার স্বাধীনতা দিতে হবে। মানুষকে আইনি স্বাধীনতা দিয়ে হবে স্বাধীন বাংলাদেশ।