ক্যাটেগরিঃ চারপাশে

খুলনা ৬ পাইকগাছা-কয়রা আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সোহরাব আলী সানার নিজের গ্রাম পাইকগাছা উপজেলাধীন গড়ইখালী গ্রামে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর,খুলনার একটি উন্নয়ন প্রকল্পে ব্যপক দুর্ণীতির অভিযোগ উঠেছে ।উল্লেখ্য যে,ইউনিয়ন অবকাঠামো উন্নয়ন(খুলনা,বাগেরহাট ও সাতক্ষীরা) শীর্ষক (প্যাকেজ নং-UIDP(KBS)/GC-01/Khul/11) প্রকল্পের আওতায় খুলনা জেলার পাইকগাছা উপজেলাধীন গড়ইখালী হাট উন্নয়ন কাজের জন্য ৩০ লাখ টাকার একটি প্রকল্প মেসার্স জামান কনষ্ট্রাকশন বরাবর ২২/০৩/২০১১ কার্যাদেশ দেওয়া হলেও কার্যাদেশ অনুযায়ী কাজ সম্পাদনের তারিখ উত্তীর্ন হলেও কাজের অগ্রগতি মাত্র ৩০% যা অত্যন্ত হতাশাজনক । মেসাস জামান কনষ্ট্রাকশন কাজটি পেলেও কাজটি করছেন স্থানীয় সংসদ সোহরাব আলী সানার ছোট জামাই গড়ইখালী গ্রামের গাজী রেজাউল করিম (শ্যাম) এর পুত্র মো: জিয়াউল করিম খোকা । স্থানীয় নাগরিকরা প্রকাশ্যে প্রতিবাদ করার সাহস ও পাচ্ছে না কারন এম.পি সাহেবের জামাই মো: জিয়াউল করিম খোকা প্রকাশ্যে বলে বেড়াচ্ছেন যে,কেহ প্রতিবাদ করলে তার নামে বিভিন্ন মামলা দেয়া হবে ।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক নাগরিক এর সাথে আলাপ করে জানা গেছে যে,এ পর্যন্ত সম্পাদিত কাজের মান অত্যন্ত নিম্ন মানের যেমন: ইট,বালু,প্লাষ্টার,নিট সিমেন্ট ফিনিসিং ইত্যাদি । এছাড়া Open Sales Platform এ লাগানো পাইপগুলি অত্যন্ত নিম্নমানের,অদক্ষ্য মিস্ত্রি দিয়ে এবং লোনা পানি ও লোনা বালি ব্যবহার করা হচ্ছে ।

গত ৩০/১১/২০১১ ইং তারিখে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর,খুলনার নির্বাহী প্রকৌশলী ও পাইকগাছা উপজেলা প্রকৌশলী সরোজমিনে পরিদর্শন কালে উপরোক্ত অনিয়ম,ত্রুটি-বিচ্যূতি লক্ষ্য করে গত ০৪/১২/২০১১ ইং তারিখে নির্বাহী প্রকৌশলী,স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর খুলনার স্মারক নং: এল.জি.ই.ডি/নি:প্র:/খুল/২০১১ এক চিঠির মাধ্যমে মেসার্স জামান কনষ্ট্রাকশনকে ৭ দিনের মধ্যে সম্পাদিত কাজের ত্রুটি-বিচ্যূতি সংশোধন পূর্বক মানসম্পন্নভাবে দ্রুত গতিতে কাজটি সম্পাদনের নির্দেশ দিলেও কোন ত্রুটি-বিচ্যূতি সংশোধন না করে দ্রুত কাজটি শেষ করে বিল উত্তোলনের চেষ্টা চলছে ।
তবে প্রকল্পে দূর্নীতির অভিযোগে দূর্নীতি বিরোধী স্থানীয় নাগরিক সংগঠন “ক্রপশন ওয়াচ”দূর্নীতি দমন কমিশনে মামলার প্রস্তুতি নিচ্ছে ।