ক্যাটেগরিঃ ব্লগালোচনা

 

আমি এই ব্লগে পার্বত্য চট্টগ্রাম বিষয়ে লেখালেখি করি আমার মনের খোরাকের জন্য। এবং আমি যা লেখি তা একান্তই আমার নিজস্ব মত। কয়েকদিন আমি থুমাচিঙ মারমা ধর্ষন ও খুনের ঘটনাটি ব্লগারদের জ্ঞাত করার জন্য একটি পোস্ট দিই। সেই পোস্টের উপর অনেক সন্মানিত ব্লগার মতামত দিয়েছেন। অধিকাংশ লেখা থুমাচিঙ মারমা ধর্ষন ও খুনের বিচার সংশ্লিষ্ট না হয়ে পার্বত্য চট্টগ্রাম সমস্যা সংশ্লিষ্ট লেখাই বেশী এসেছে। আমি মনে করি এতে ব্লগ পাঠকগণ উপকৃতই হয়েছেন।

কিন্তু আমার লেখার উপর একজন মন্তব্যকারী, সন্মানিত ব্লগার যা লিখেছেন আমি তার উদ্ধৃতি দিচ্ছি,

প্রিয় মিঠুন দা, আমি আপনাকে বলেছিলাম যে, এই ব্লগ সহ অন্যান্য ব্লগে আপনাদের সরব উপস্থিতির কারনটা কিন্তু আমার মত অনেকের মতই অজানা নয়। তাই সাধু সাবধান।

লেখাটির লিংক

ব্লগারের মন্তব্য আমাকে যারপরনাই বিস্মিত করেছে।পার্বত্য চট্টগ্রামের একটি রাজনৈতিক দলের সাথে সক্রিয় জড়িত বলে কি আমি ব্লগে লেখালেখি করতে পারবো না? আমি কি ব্লগে সরবভাবে উপস্থিত হতে পারবো না?

এভাবে আামাকে সাবধান করার মাধ্যমে সন্মানিত ব্লগার কী বোঝাতে চাচ্ছেন?

আমার লেখায় কোনো অনুচিত বক্তব্য বা কোনো ধরণের ক্ষতিকারক লেখা থেকে থাকলে তা লিখে এবং আমার লেখার সমালোচনা করে জানালে কি ভালো হয় না? আমার লেখায় ব্যবহৃত তথ্য খণ্ডন করে আমাকে সমালোচনা না করে আমার প্রতি সাবধান প্রদান ঘোষণায় আমি বিব্রতবোধ করছি।

এ বিষয়ে সবার মতামত কামনা করছি।