ক্যাটেগরিঃ ক্যাম্পাস

 

‘প্রানোৎসবে রবে কামাল উদ্দিন, বেঁচে আছি যদ্দিন’ এই স্লোগানকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল আ ফ ম কামাল উদ্দিন হলের ‘১ম পুনর্মিলনী-২০১৫’ অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৩ নভেম্বর।

এ উপলক্ষে আজ ১৬ অক্টোবর শুক্রবার বিকেল চারটায় হলের সাবেক শিক্ষার্থীদের সাথে একটি মতবিনিময় সভার আয়োজন করেছে আয়োজক কমিটি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে অনুষ্ঠিত এ সভায় বিশ্ববিদ্যালয়ের ১৪ তম ব্যাচ থেকে শুরু করে ৩৯ তম ব্যাচ পর্যন্ত শিক্ষার্থীরা অংশগ্রহণ করবেন।

আগামী ১৩ নভেম্বর অনুষ্ঠেয় এ পুনর্মিলনী সম্পর্কে সাবেকদের মতামত নেওয়ার জন্য এ মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে বলে অনুষ্ঠানের আয়োজকরা জানান।

ju ku hall pic 2

 

মতবিনিময় সভার বিষয়ে পুনর্মিলনী অনুষ্ঠানের আহ্বায়ক বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের শিক্ষক ও কামাল উদ্দিন হলের আবাসিক শিক্ষক ফখরুল ইসলাম বলেন, “আমরা পুনর্মিলনী সম্পর্কে সাবেক শিক্ষার্থীদের মতামত নেওয়ার জন্য এই সভার আয়োজন করেছি। সভায় হলের সাবেক সকল শিক্ষার্থীদের উপস্থিত হওয়ার জন্য অনুরোধ করছি।”

“পুনর্মিলনীতে অংশগ্রহণের জন্য আগামী ১৭ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত নিবন্ধন কার্যক্রম চলবে।”

 

ju ku hall pic

 

“এছাড়া হলের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের পুনর্মিলনী উপলক্ষে তৈরি করা ডাটাবেজে অর্ন্তভূক্ত হওয়ার অনুরোধ করছি। এই ডাটাবেজে অর্ন্তভূক্ত হলে সবাইকে খুব সহজে মোবাইলে ক্ষুদে বার্তা অথবা ই-মেইলের মাধ্যমে পুনর্মিলনীর যাবতীয় তথ্য প্রদান করা যাবে।”

ডাটাবেজে অর্ন্তভূক্তির জন্য (https://docs.google.com/…/1F1qTo25j8eicxB8bPQAXA_u…/viewform) এই সাইটে প্রবেশ করতে হবে।

এছাড়া অনুষ্ঠান সম্পর্কিত বিস্তারিত তথ্য পুনর্মিলনী জন্য তৈরিকৃত ফেসবুক গ্রুপ (https://www.facebook.com/groups/427986520707281) এ পাওয়া যাবে।

উল্লেখ্য আগামী ১৩ নভেম্বর ২০১৫ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী আ ফ ম কামাল উদ্দিন হলের ১ম পুনর্মিলনী অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের অন্যতম এই ১৯৮৬ সালে বিশ্ববিদ্যালয়ের চতুর্থ হল হিসেবে প্রতিষ্ঠিত এ হলটির নামকরণ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রয়াত আ ফ ম কামাল উদ্দিনের নামে। প্রতিষ্ঠার ত্রিশ বছরে  প্রথম বারের মত হলের শিক্ষার্থীরা পুনর্মিলনীর আয়োজন করতে যাচ্ছে।