ক্যাটেগরিঃ আর্ত মানবতা

 

বর্তমান যুব সমাজের বড় একটি অংশ যেখানে ধ্বংসযজ্ঞের সাথে মিশে গিয়েছে, সেখানে এক ঝাক তারুণ্যের শক্তি একত্রিত হয়ে মানব সেবার কাজ করে তৈরী করেছে এক অপরূপ দৃষ্টান্ত।

একটি ছোট পরিবারের গৃহকর্তা দিনমজুর বাবা প্যারালাইজড (রোগী) দেহের সিংহভাগ নিষ্ক্রিয়, দুটি স্কুল পড়ুয়া ছেলে-মেয়ে আজকাল তাদের পড়ালেখা চালানো অসম্ভব! সেই দিন মজুরের প্রবল ইচ্ছে নিজের কর্মদিয়ে পরিবার নিয়ে ভালোভাবে জীবনযাপন করে সন্তানদের ঠিক মত পড়ালেখা পরিচালনা করার!

এমনি এক পরিবারের পাশে দাঁড়ালো এই তারুণ্যের দল, উদ্দ্যোগ নেওয়া হল যেভাবেই হোক এই পরিবারের জন্য কিছু করতেই হবে, আমাদের সমাজকে তথাপি জাতিকে উন্নত করতে হলে প্রথমে আমাদের যা দরকার তা হলো শিক্ষা, জাতি গঠনে এই শিক্ষা থেকে কেউ যেন বঞ্চিত না হয়।

আমরা রায়পুর বাসি ফেসবুক গ্রুপের মাধ্যমে শুধুমাত্র রায়পুর নয় সমগ্র বাংলাদেশের, এই গ্রুপ থেকে কিছু তরুণ/তরুণী এক হয়ে ফান্ড সংগ্রহ করে, যাতে সাড়া দেন অনেক মহৎপ্রাণ ব্যাক্তিত্ব যাদের অবদানে আজ এই তরুণ/তরুণীদের উদ্যোগে পৌছে দিলো ঐ সুবিধা বঞ্চিত পরিবারের কাছে একটি মোটরচালিত রিক্সা।

13616255_1725620794361278_20143323_o

উনি সেই সুবিধা বঞ্চিত ভাই যার সহযোগিতায় এসেছেন আমরা রায়পুর বাসি অনলাইন ফেসবুক গ্রুপ

গ্রুপের মাধ্যমে এই সকল তরুণ/তরুণীরা প্রতিশ্রুতিবদ্ধ আগামীতে তাদের এমন আরো অসংখ্য কাজ করার পরিকল্পনা রয়েছে।

গ্রুপের উদ্দেশ্য নিজেদের প্রচারনা নয়, তাই ছবিতে কিংবা কোথাও অনুদান দেয়া কোন ব্যাক্তির নাম ব্যবহার করা হচ্ছে না! আর তথ্য গুলো শেয়ার করার একমাত্র কারন এই গ্রুপের মত যেন সমগ্র বাংলাদেশে অসংখ্য গ্রুপ গড়ে উঠে এবং সমস্ত সুবিধা বঞ্চিত পরিবারের কাছে যেন পৌছে যায় এমন তারুণ্যের শক্তি।

লিংক- http://www.facebook.com/groups/amraraipurbasimmh