ক্যাটেগরিঃ প্রযুক্তি কথা

 

আদৌ কি থ্রিজি সেবা আমাদের অধিকার এর আওতায় এসেছে! আসলে আমরা শুধু সেবার নামে ধোঁকা খেয়েই এসেছি, এই ধোঁকার শেষ নেই ব্রিটিশ কোম্পানির মত তারা শুধু নিয়েই যাবে বা যাচ্ছে । এবার আসি কথায় আমি থাকি চট্রগ্রাম আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকায় বলা চলে চট্টগ্রামের মূল নাভি এখানেই টুজি যাও আসে সেই আবার স্লো কাকে বলে, আমাদের যদি থ্রিজি সেবা নাই দেয়া হবে, তবে কেন টুজির দ্বিগুন দামের থ্রিজির ভুয়া সেবার নাম করে টাকা নিয়ে যাবে । আমি তো সেবার জন্য টাকা দিচ্ছি তবে কেন পাচ্ছি না।

এইসব হাজার ও প্রশ্নের উত্তর আমরা প্রতিনিয়ত খুঁজছি আর আমৃত্যু খুঁজেই যাবো । আমাদের ফ্রি ল্যান্সিং এর কাজ শিক্ষা দেয়া হবে তার উদ্দেশ্য কি? আমাদের বলা হবে তোমরা এবার যুদ্ধে যেতে পারবে প্রস্তুতি নাও সাথে এই বাক্য ও বলে দিবে অজস্র মজুদ নেই পর্যাপ্ত যুদ্ধের ময়দানে অপেক্ষায় থেক আমরা আসবো তোমাদের বিপদে উদ্ধার করতে এমন প্রস্তুতি আমরা চাই না ।  আমরা চাই আগে অস্রের জোগান,  ঠিক যুদ্ধ ক্ষেত্রের মত ।  আমরা আগে সেবার মান চাই কাজ অনুযায়ী । আমরা সেবা কিনে সেবা পেতে চাই সেই সব সুবিধাভোগীদের মত যারা হাই সোসাইটিতে থেকে কম্বল মুড়ি দিয়েও থ্রিজি+ ইউজ করে ।  

আমরা থ্রিজিবি এম্বির সাথে ১০ জিবি এম্বি ফ্রি চাই না আমরা ঠিক মত থ্রিজিবি এম্বি ইউজ করতে পারলেই খুশি । মোবাইল কোম্পানির বিরুদ্ধে লিখলে শেষ হবে না মরণ পর্যন্ত এটাই বাস্তব । মাননীয় সরকারের ডিজিটাল নিয়ে যারা কাজ করেন তাদের দৃষ্টি আকর্ষণ করে থ্রিজি কিনে টুজি নিয়ে ঘুমিয়ে রইলাম …।

ছবিঃ নেট থেকে নেয়া

slide