পুলিশ কার পক্ষে কাজ করে!

সম্প্রতি পুলিশ যে ভয়াবহ রূপ ধারণ করেছে, তা সত্যি চিন্তার বিষয়। পুলিশের মারমূখী আচরণে পুলিশকে সমাজের মানুষ বলে মনে হয় না। যাদের আত্মীয় স্বজন পুলিশে আছে, তাদেরকেও বিব্রতকর অবস্থায় দেখা যায়। সব কাজেরই একটা সীমা আছে। কিন্তু ইদানিং পুলিশের মারমূখী আচরণ সীমা লংঘন বলেই সাধারণ মানুষ মনে করে। সরকার বিরোধী আন্দোলন যারা করে, তাদেরকে যেভাবে… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

পুলিশের বাড়ী কই ?

বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদ এর নাতিকে পুলিশ পিটিয়েছে। তার পরিচয় নিশ্চিত হওয়ার পরও গালাগাল করে পিটেয়েছে। এ পুলিশগুলি এত সাহস পেল কোথায় ? বিএনপি’র আমলে দেখিছি কুহিনুর বাহিনী সোহেল তাজকে পিটিয়েছে। আওয়ামীলীগ আমলে তার ভাগনে মার খেল। সে শুধু তাজউদ্দিন এর নাতি নয়, সে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য জোহরা তাজউদ্দিনেও নাতি। পাতি নেতাদের আত্মীয় স্বজন… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

সিলেট শহরে আবর্জনার উপর দিয়ে চলাচল!

যদি কোন বাচ্চাকে প্রশ্ন করা হয় “ আবর্জনার শহর কোনটি “ ? সিলেটি হলে হয়তো বলে দিতে পারে “সিলট”। সামান্য বৃষ্টি হলে সিলেট শহরের অন্যতম ব্যস্ত এলাকা বন্দরবাজারের রাস্তা কর্দমান্ত হয়ে যায়। পিচ ঢালা রাস্তা কর্দমাক্ত হয়ে যাওয়া দেশের আর কোন শহরের হয় কিনা জানা নেই। কারণ হলো, শহরের যত ব্যবসায়ী অর্থাৎ দোকানদার সবাই ময়লা… Read more »