ক্যাটেগরিঃ ক্যাম্পাস

 
001

শিল্পী মহিবুল আরিফের ‘ভালো আছি ভালো থেকো,আকাশের ঠিকানায় চিঠি লিখো’ মন ভালো করা গানটি দিয়ে শুরু হয় যুগপূর্তির অনুষ্ঠান। একে একে আরিফের সবক’টি গান শ্রোতাদের মাতিয়ে তুলে।

13260054
এরপর লালনের গানে শ্রোতাদের হারিয়ে দিতে মঞ্চে ওঠে ছোট্টবন্ধু ইতি বড়ুয়া। গানের ভেলায় ভাসাতে আসেন পূর্বা ঘরজা, পূজা ঘরজা। পূজা চ্যানেল আই ক্ষুদে গান রাজের কন্যা। পূজার কন্ঠের যাদুতে শ্রোতারা হারিয়ে যায়।

শান্তিনীড়ের যুগপূর্তিতে একসাথে মেতে ওঠতে নিজের ভালোবাসা শান্তিনীড়ের সদস্যদের মাঝে বিলিয়ে দিতে সেদিন এসেছিলেন ক্লোজআপ ওয়ান তারকা বাঁধন। একজন বড় মনের মানুষ বাঁধন, সরকারের উচ্চপদস্থ কর্তাও তিনি। শান্তিনীড়কে সঙ্গ দিয়েছেন একান্ত শান্তিনীড়ের শুভাকাঙ্খী হিসাবে। হোক না তিনি ম্যাজিষ্টেট, তিনি ক্লোজআপ ওয়ান তারকা। গানের সাথে যার সখ্যতা। তিনি যেমন গান না গেয়ে থাকতে পারেন না, তেমনি স্টেজের সামনে বসে থাকা দর্শক শ্রোতারা তাকে গান না গেয়ে ছাড়তে পারেন না। দেশাত্ববোধক গান দিয়ে শুরু করেন, এরপর একে একে গেয়ে শোনান-‘ বোঝেনা, সে বোঝেনা’, সাধের লাউ বানাইলো মোরে বৈরাগী’সহ বেশ কয়েকটি গান। এরপর শান্তিনীড়ের সদস্যদের সাথে একখান সেলফি তুলে বিদায় নিলেন শান্তিনীড়ের বন্ধু বাঁধন।Shanti neer pic (1)13327609_1129

অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব ছিলো আলোচনা আর পুরস্কার বিতরণের পর্ব। কেক কেটে যুগপূর্তি পালনের আনুষ্ঠানিকতা শুরু করেন প্রধান অতিথি। আলোচনায় প্রধান অতিথির হিসাবে উপস্থিত ছিলেন- নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজ পরিচালনা পরিষদের সভাপতি রাজনীতিবিদ ও সমাজসেবক ইঞ্জিনিয়ার মাহবুব রহমান রুহেল।

Shanti neer pic (5)
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘যে হারে গ্রাম গঞ্জের যুব সমাজ মরণ নেশা মাদকের দিকে ঝুঁকে পড়ছে সমাজের সে সকল যুবকদের মাদকের ভয়ানক থাবা থেকে ফিরিয়ে আনতে হবে। মাদক নয়, জনসচেতনা, খেলাধুলা ও সামাজিক উন্নয়ন মূলক কর্মকান্ডের যুব সমাজকে আরো বেশি এগিয়ে আসতে হবে।’

Shanti neer pic (3)

২৮ মে ২০১৬ শনিবার মিরসরাই উপজেলা পরিষদ মিলনায়তনে শান্তিনীড় শিক্ষোন্নয়ন বৃত্তি-১৫ ও এক যুগপূর্তি উদযাপন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বি.আর.টি.এ কেন্দ্রীয় কমিটির সদস্য শেখ আতাউর রহমান, র‌্যাব-৯ এর সহকারী পরিচালক মাঈন উদ্দিন চৌধুরী, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, উপজেলা সমাজ সেবা অফিসার জসিম উদ্দিন, সূবর্ণচর উপজেলা মৎস্য অফিসার দেলোয়ার হোসেন, বারইয়ারহাট পৌর মেয়র নিজাম উদ্দিন, মিরসরাই পৌর মেয়র গিয়াস উদ্দিন, মিরসরাই কলেজের অধ্যক্ষ নুরুল আবছার দুলাল, জেবি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সুভাষ সরকার, শান্তিনীড় উপদেষ্টা মির্জা জসিম উদ্দিন, মিরসরাই কবিতা পরিষদের যুগ্ম আহবায়ক মুহাম্মদ দিদারুল আলম ও সংগঠনের সাবেক সভাপতি ইয়াছিন আরাফাত সোহাগ প্রমুখ।

13263744_ 100000

13256456_11
আরো উপস্থিত ছিলেন সাংবাদিক নীরদ বরণ মন্ডল, মাহবুবুর রহমান পলাশ, বিপুল দাশ, এনায়েত হোসেন মিঠু, এম.মাঈন উদ্দিন, মোঃ ইউছুপ, ইলিয়াস রিপন, শান্তিনীড়ের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, যুগ্ন সম্পাদক শেখ কামরুল হাসান পলাশ, অর্থ সম্পাদক সবুজ সেন, সমাজ কল্যাণ সম্পাদক মেহেদী হাসান,শিক্ষা সম্পাদক মৃদুল চন্দ্র দাশ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মাইন উদ্দিনসহ সংগঠনের সদস্যবৃন্দ। উপস্থিত ছিলেন বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্য ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক এবং ছাত্র-ছাত্রীরা।

সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেলের সভাপতিত্বে ও শান্তিনীড় সদস্য সাইদুল ইসলামের সঞ্চালনায় পুরো অনুষ্ঠানে এক প্রাণবন্ত আমেজ বহন করেছে।

13321749_11292620

মিরসরাইয়ের কয়েকজন তরুণ যুবক স্বেচ্ছাসেবামূলক কাজের চালিকা শক্তি হিসেবে ২০০৪ সালের গঠন করে ‘শান্তিনীড়’। ২০০৭ সালে শান্তিনীড় সমাজ সেবা অধিদপ্তর থেকে নিবন্ধন লাভ করে। এবং শান্তিনীড় তার কর্মকান্ডের কারণে ২০১৪ সালে যুব উন্নয়ন অধিদপ্তর থেকে নিবন্ধন লাভ করে।

প্রতি বছরের মতোই এবারও শিক্ষোন্নয়ন বৃত্তিতে ৯১ জন ও ভাষা প্রতিযোগিতায় ২৫ জন ছাত্রছাত্রীদের পুরস্কার প্রদান করা হয়। এক যুগপূর্তিতে এই পুরষ্কার প্রদান অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।