ক্যাটেগরিঃ পাঠাগার

রবিবার (১৭ জুন) ঈদের পরদিন মিরসরাইয়ের স্বেচ্ছাসেবী সংগঠন শান্তিনীড়ের উদ্যেগে অনুষ্ঠিত হলো শান্তিনীড় সাহিত্য আড্ডা ও সাংস্কৃতিক সন্ধ্যা। সংগঠনের নিজস্ব কার্যালয়ে সন্ধ্যার পর থেকে ঘরোয়া পরিবেশে এই অনুষ্ঠান আয়োজিত হয়।গান, গল্প, কবিতা আর রম্যরস ছিলো পুরো অনুষ্ঠান জুড়ে।

সমবেত জাতীয় সংগীতের মধ্যদিয়ে শুরু হয় শান্তিনীড়ের এই ঈদ আয়োজন। হারমোনিয়ামের সাথে কন্ঠের যাদুতে পুরো অনুষ্ঠান মাতিয়ে তোলেন প্রখ্যাত শিল্পী শেখ মহসীন।  গানের ফাঁকে ফাঁকে শিল্পী শেখ মহসীন বললেন ফোক গান নিয়ে তার ভবিষ্যত পরিকল্পনার কথা।

পরে একে একে গান পরিবেশন করেন আমিরুজ্জামান, ফজলুল করিম জীবন, আক্তারুজ্জামান, আবুল বশর, এনামুল আজিম চৌধুরী, কামরান মেহেদী প্রমুখ।

এতে উপস্থিত হয়ে আড্ডার শ্রী বৃদ্ধি করেন বারইয়ারহাট পৌর মেয়র নিজাম উদ্দিন, নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ রফিক উদ্দিন, মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ নুরুল আবছার দুলাল, কানুনগো মোহাম্মদ মুছা, শান্তিনীড় উপদেষ্টা মীর্জা জসীম উদ্দিন, কক্সবাজারস্থ মিরসরাই অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি দেলোয়ার হোসেন, শান্তিনীড় সদস্য ও সহকারী কমিশনার মো. জাকারিয়া।


আরো উপস্থিত ছিলেন শান্তিনীড়ের সহ-সভাপতি কবি মুহাম্মদ দিদারুল আলম, কোষাধ্যক্ষ সবুজ সেন, শিক্ষা সম্পাদক মৃদুল দাশ, প্রচার ও দপ্তর সম্পাদক রাজু কুমার দে, কার্যনির্বাহী সদস্য শাহীনুল ইসলাম রুমেল, সদস্য মঈন উদ্দিন, সাইদুল ইসলাম, ইসমাঈল হোসেন খোকন, ফখরুল ইসলাম, আবু বক্বর ছিদ্দিক রিশাত, রায়হান চৌধুরী, ওমর ফারুক, জামাল উদ্দিন শাহিন, এস.এ. রিপন, মো: সাইদুল ইসলাম, ইমরান হোসেন, আজিম, আবু সাইদসহ অন্যান্য শুভানুধ্যায়ীরা।

শান্তিনীড় সভাপতি আশরাফ উদ্দিন সোহেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিনের উপস্থাপনায় অনুষ্ঠানে বক্তরা বলেন, এমন অনুষ্ঠান মনকে উৎফুল্ল করে। সমাজের তরুণদের মাদক থেকে দূরে রাখতে সাহায্য করে।