ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

যদি না হয়, তবে— কি হতে পারে বলতে পারেন কি??

হয়তো সোজা কথা বলবেন- দেশে গৃহ যুদ্ধ শুরু হবে। আমাদের তথাকথিত বুদ্বিজীবি—দেশপ্রেমিক, স্বার্থজীবি, এজেন্টবাদী, নীলনক্শাকারী, তারাই হলেন ভয়ন্কর। তাদের সংখ্যা, হাতেগুনা মাত্র কয়েকজন। তারা দেশের জন্য, সমাজের জন্য বিপদজনক, আর বিদেশীদের জন্য চিয়ার্স। হয়তো আপনারা জেনে গেছেন। বা জেনে থাকবেন তাদের কর্মকান্ডে। এদেরকে আমরা কি বলব ???

প্রথম কথা – যদি আপনার চরিত্র ঠিক নাই থাকে, তাহলে আপনাদেরকে আমরা  কি বলে ডাকবে ?

দ্বিতীয় কথা – ডোলের এপাশে ও বাজান, ওপাশে ও বাজান – এটাকে আমরা কি বলে ডাকব ?

তৃতীয় কথা – ২ যুগ সময় কি অনেক বেশী সময় নয়। এই গুটি কয়েক লোকের কর্মকান্ড পর্যবেক্ষণ করার জন্য। তাহলে তাদেরকে আমরা কি বলবে ডাকবো?

চতুর্থ কথা – এই দুই যুগে কি তাদের বিন্দুমাত্র দেশপ্রেম জেগেছে? না কি তারা শুধুই শোষন করেছে, সুবিধা গ্রহন করেছে? মানুষকে নিয়ে শুধুই ছিনিমিনি খেলেছেন? আর মিথ্যের ফুলঝুড়ি বুলিয়েছে। কিসের সংলাপ, কিসের আলোচনা, কিসের প্রধিনিতি,  কার প্রধিনিতি? ঐ অবৈধ পয়সায় গঠিত লবিং প্রধিনিতি সাথে, যারা এই বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, বাংলাকে বিশ্বাস করে না?

পঞ্চম কথা – তাদের মাঝেই এই সন্ত্রাস পালিত হচ্ছে, তারাই এই পৃষ্ঠপোষক, তারাই নির্দেশ দাতা, অর্থের যােগানদাতা। ১০০ ভাগ নিশ্চিত।

এদের বিচারের ভার আপনাদের উপর ছেড়েদিলাম।

৭১ সালে যুদ্ধ যদি হয় বাংলার স্বাধীনতার জন্য, মুক্তির জন্য, তাহলে এখনও কেন মুক্তির জন্য আমাদের আগুনে পুড়ে, নাশকতায় করে মরতে হবে? মায়ের কান্না করতে হবে পুত্রের জন্য? কেন  দুধের ছোট শিশুকে ছটফট করতে হবে হাসপাতালের বিছানায় ? কেন পিতা / কন্যা স্বপ্নের জগত থেকে হারিয়ে যাবে? কেন বার বার এভাবে কাঁদতে হবে? মা/বাবা/ভাই/বোন/ স্ত্রী/স্বামীকে? কে দিবে এর জবাব? কার কাছে চাইবে এর জবাব?

আইন শৃঙ্খলা বাহিনী যদি দেশে ও জনগণের জন্য হয়, তাহলে এতদিন লাগবে কেন, পরিস্থিতি অনুকুল রাখতে? কেন সম্মলিত ভাবে ফিল্টার করা হচ্ছে না কথা কথিত কাুলাঙ্গাদের? কঠোর থেকে কঠোরতম হব, কখন, কোথায়, কত দিন পরে?

আমি বলবো দুটি কথা,,

১। আইন শৃঙ্খলা বাহিনী যদি পরিস্থিতি অনুকুলে আনতে না পারে, তাহলে বলেদিন জনগণের কাছে, আমরা অপারগ—-পারলাম না।

২। আগুন নিয়ে খেলা বন্ধ না করলে, যার নির্দেশ এই কর্মকান্ড শুরু হয়েছে, তাকেও তো বাচিয়ে রেখে লাভ নেই। তাকেও কিন্তু এই আগুনেই ভয়াবহতার শিখায় পুড়তে হবে।

আমরা সহ্যের পরীক্ষা অনেক দিয়েছি। আশা করি আপনাদের শুভ বুদ্ধির উদয়ন হবে। দেশপ্রেম,স্বাধীনতায় বিশ্বাসী, বাংলার উন্নয়নে অগ্রগামী দলকে অবশ্যই আমরা সহায়তা করবো। জয় আমাদের হবেই। ইনশাল্লাহ