ক্যাটেগরিঃ রাজনীতি

 

গতকাল এটিএন নিউজ এ খবরে শুনলাম মাননীয় যোগাযোগ মন্ত্রী একটি সেমিনারে বাংলাদেশে যোগযোগ ব্যবস্থা সম্পর্কিত একটি আলোচনা অনুষ্ঠানে তিনি জানান তিনি বাংলাদেশে যোগাযোগ বেবস্থা উন্নয়নের জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। মাননীয় মন্ত্রীর এই প্রচেষ্টাকে সাধুবাদ জানাই। তিনি জানান কোথাও কোনও সমস্যা সম্পর্কে অবহিত হয় মাত্রই সেটা সমাধানের জন্য তিনি আদেশ করেন। তাছাড়া তিনি জানান দেশের কোথাও অ্যাক্সিডেন্ট হল কিনা বা কোথায় কয়টা অ্যাক্সিডেন্ট ওর জনগণ কোথায় সমস্যার সম্মুখীন হল কিনা সেসব বিষয় জানার জন তিনি প্রতিদিন সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক এ প্রতিদিন এক ঘণ্টা করে সময় দেন। ডিজিটাল বাংলাদেশে মন্ত্রীর এমন ডিজিটাল আইডিয়া প্রশংসার দাবি রাখে।

তিনি চাটুকার সম্প্রদায়ের (!) সমালোচনা করে বলেন, তারা বলে তিনি নাকি সফল মন্ত্রী, অথচ তিনি মন্ত্রী হওয়ার ছয় সাত মাস ও জানি এখনো। মন্ত্রীর একটা কথা ভাল লাগে তিনি সবসময় বলেন জনগণ কথায় নয় কাজে বিশ্বাস করে!

কিন্তু আমরা বাংলাদেশের দুর্ভাগা জনগণ বিশ্বাস করি ঠিকই, বাস্তবে কাজের প্রতিফলন খুব কম এ দেখতে পাই। মন্ত্রীর কাছে বিনীত অনুরোধ আমরা যেন বছর শেষে সেই প্রতিফলন টুকু দেখতে পাই। তারেক মাসুদ, মিশুক মনীর, সাইফুর রহমানের মত মেধাবী ব্যাক্তি থেকে যেন বাংলাদেশ বঞ্চিত না হয়, সাধারণ মানুষ যেন অকালে প্রাণ না হারায়।