ক্যাটেগরিঃ সেলুলয়েড

 

বগুড়া থিয়েটারের নাট্য কর্মি সঞ্চিতা রাণী দত্ত অনেক বাধা পেরিয়ে নিজ মেধায় নিজেকে যোগ্য প্রমাণিত করে “লাভেলো মিস ওয়ার্ল্ড বাংলাদেশ – ২০১৭” এ ২য় রানার্স আপ হলেন। মিস ওয়ার্ল্ড বাংলাদেশ – ২০১৭ প্রতিযোগিতায়, ‘বিউটিফুল হেয়ার এওয়ার্ড’ লাভ করেছেন তিনি।
বগুড়া শহরে নদী নেই, ময়লা আবর্জনায় করতোয়া নদী এখন ড্রেন হয়ে গেছে। তাই আমি সঞ্চিতা’কে নাম দিয়েছি নদী, নদীর মতো তিনি আপন গতিতে ব’য়ে চলেছেন বহুদূর, দীর্ঘদিন ধরে প্রাণশক্তির অপেক্ষায় থাকা বগুড়া শহরে এই নদীর খুব প্রয়োজন ছিলো। সঞ্চিতা দত্ত জাতীয় পর্যায়ে লডাই করে তিনি শুধু বগুড়া কিংবা রাজশাহীর মুখ উজ্জল করেননি, তাঁর জন্য গর্বিত বাংলাদেশের ১৬কোটি মানুষ।

 

৫ ফুট ১০ইঞ্চি উচ্চতার সঞ্চিতা দত্ত তাঁর মেধায় আজ যেন হিমালয় পর্বতসমান।পর্বত কিংবা নদী যা’ই বলি, মানুষ হিসেবে সঞ্চিতা দত্তকে পুরোপুরি বর্ণনা দিতে পারার সাধ্য আমার নেই। সঞ্চিতা শুধুই মডেল নন, এলএলবি পাশ করে শিক্ষানবিশ আইনজীবী হিসাবে কাজ করছেন তিনি, ছবি আঁকেন আয়নার মতো, গান করেন পাখির মতো, তিনি জড়িত রয়েছেন বিভিন্ন সমাজ উন্নয়নমূলক কর্মকাণ্ডে। এ যেন এক নারীর ভিতর অসংখ্য গুণবতী নারীর জীবন্ত উদাহরণ। সমাজ ও দেশের জন্য কাজ করাই এখন তার মূল লক্ষ্য বলে জানান সঞ্চিতা। তিনি আমাকে আরো জানান;  নিজের এই সফলতার জন্য তাঁর মা পুতুল দত্ত ‘র অবদান রয়েছে।

সঞ্চিতা দত্ত এগিয়ে যাক, জয় হোক জাতির জন্য কল্যাণকর গুণে গুণবতী এই সুন্দরীর।

 

রোদ ঝলমলে দুপুরে হলুদ শাড়িতে সঞ্চিতা দত্তের ছবিটি তুলেছি বগুড়া আজিজুল হক কলেজে। আলেকচিত্রী: নাভিদ ইবনে সাজিদ নির্জন

23622536_160430581231509_4035700460675233270_n