ক্যাটেগরিঃ রাজনীতি

মানুষ হিসেবে বুঝি কম,খাই বেশি,ঘুমাইও বেশি,ঘুরি। সে ত ভবঘুরে! তাই বুঝতে পারছেন গণ্ডমূর্খ,বুদ্ধি নেই বললেই চলে!!! তাই একটা প্রশ্ন ঢাকা শহরে ঘুরতে গেলেই মাথাই ঘুরপাক খায়।

মাননীয় প্রধানমন্ত্রী,মন্ত্রী,সাংসদ সদস্য ইত্যাদি মাননীয়গণ রাস্তায় চলার সময় যানজট তো অনেক দূরে মনে হয় আজ হরতাল!! কেউ গাড়ি বের করে নাই!! মাননীয়গণ একাই গাড়ি বের করছেন, আসলে কি তাই??? কিন্ত নাহ।

ধরুন মাননীয় অমুক শাহাবাগ থেকে বনানী আসবেন ,সে মিটিং এ বসে বলল, মিটিং চলে তবু রাস্তা তার জন্য ক্লিয়ার। মাননীয় অমুক আসছেন বলে কথা। আমরাও বসে আছি, আমাদের আল্লাহ্‌ আর মিটিং দেই নাই ভাগ্য ভাল!!!! এটা যেই সরকার ক্ষমতায় থাকেনা কেন তারা ভোগ করে।

আরে ভাই আজাইরা প্যাঁচাল পাড়েন কেন?? তাদের নিরাপত্তার দরকার আছে না।তাদের যদি কিছু হয় দেশ চালাবে কারা!!!!!

কিন্তু তারা যখন ক্ষমতাই থাকেনা আজ যেমন খালেদা জিয়া ক্ষমতাই নাই,তার চলার সময় তো রাস্তা ক্লিয়ার থাকে না। আর তাদের সাবেক মন্ত্রিদের কথা ত বাদ দিলাম। হেঁটে গেলেও কেউ কথা বলেনা।তাদের কি আজ নিরাপত্তা দরকার নাই???

আছে। কিন্তু না দিলে কী করবেন।

হুম! ভাই এইখানে ত আমার প্রশ্ন যদি আজ নিরাপত্তা না নিয়া চলতে পারেন। যখন জনগন ভোট দিয়া নির্বাচিত করে তখন কেন এক মিটিং বসার আগেই অন্য মিটিং এ যাবার জন্য আপনার জন্য রাস্তা ক্লিয়ার থাকবে।আর রংসাইড দিয়া যাবার প্রবনতা ত বাদ দিলাম।

ঐ চেয়ারে বসলেই যদি আপনার জন্য মানুষের ভোগান্তি বাড়ে(ইতিহাস সাক্ষ্য দেয়) তবে কেন আজ এত মারামারি ঐ চেয়ারে বসার জন্য কি আছে ঐ চেয়ারে???

আমি যখন এসি মধ্যে ক্লাস করি ভুলে যাই,বাইরের অবস্থা সম্পর্কে আর মাননীয় সরকারগণ যদি সর্বদা জাকজমকভাবে থাকে তাহলে কিভাবে জনগনের জ্যাম বুঝবে???

পৃথিবীর সব কিছুর একটা লিমিট আছে,শুধূ বাংলাদেশ এর রাজনীতির কোন লিমিট বুঝলাম না।

slide