নাঈমুজ্জামান
Published : 23 Feb 2016, 08:15 PM
Updated : 23 Feb 2016, 08:15 PM

আমাদের ছোট্ট একটা দেশ পৃথিবীর মানচিত্রে, কত ইতিহাস জড়িয়ে আছে এই বাংলাদেশ নামটাই যা অন্য কোনো দেশে তো নাই'ই বরং হবে ও না ( আমরা এই রকম চাই ও না, চাই না আর হতাহত হোক পৃথিবীর মানুষ, এর মূল্য যে কত বহাবহ যার গেছে সেই জানে )।
পুলিশ জনগনের বন্ধু এটি বাংলাদেশ পুলিশ এর মূলমন্ত্র কিন্তু কি করছে পুলিশ গত কাল ও উল্টা পথে গাড়ি চলতে গিয়ে বনানী তে একজন ছাত্র কে গাড়ি চাপা দিয়ে হত্যা করলো, আচর্য জনক এই  পুলিশ এর গাড়ির কোনো নাম প্লেট ছিল না ( http://goo.gl/hoZBbM ) অথচ তারাই ঢাকা সহ সর্বত্র গাড়ি চেক করে। হয়ত পুলিশ ভাইরা নানা উদহারণ দিবেন তাদের ভুল হতে পারেনা, তারা ছিল অমুক লোকের ফোন ছিল, ভাই ও স্যাররা একবার ভাবুন আর কত যুক্তি দেখাবেন একবার বুকে হাত দিয়ে বলুন/ভাবুন। একটা বিভাগ এ যদি সত্যকে ছাপিয়ে  মিথ্যা উপরে উঠে যাই সেই বিভাগ চলতে পারে না পারে না। যে ছেলেটা কে মারলেন একবার ভাবুন তো তার কি হবে সে একজন বিবাহিত ছেলে, তার সন্তানের কি হবে কি হবে পরিবারের এখনেও বলতে পারেন আমরা ও তো এই ভাবে মৃত্যুবরণ করি যেমন কিছু দিন আগে আশুলিয়ায় চেকপোস্টে পুলিশ হত্যা ( http://goo.gl/ZftsYO )  কিন্তু তাই বলে কি আপনারা করবেন আপনাদের দায়িত্ব তাহলে কি হলো, কিছু পুলিশ আছে যারা এই ভাবে এই সব ঘটনা দিয়ে নিজেদের পার পাবার চেষ্টা করে। ধরে নিলাম আপনার ও এই ভাবে অনাকাঙ্ক্ষিত ভাবে  মৃত্যুবরণ কিন্তু আপনাদের তো ভাতা দেয় চাকরি সময় বলে ও দেয়, একমাত্র আপনারাই ঝুকি ভাতা পান কিন্তু এখন তার পরিবার সন্তানের কি হবে, যা কাজ করার তা তো করে ফেলছেন, এখন আমাকে একটা জবাব দেন তার পরিবারের কি  হবে?  সে একটা মোবাইল কোম্পানি তে জব ও করত আবার পড়াশুনা ও করত আবার পরিবার ও চালাত, কিন্তু আজ আপনারই শেষ করে দিলেন একবারও আপনাদের হৃদয় কাপে না, নাহ সেই ভয় নেই আপনাদের বড় বিচিত্র !!

গাড়ি উল্টা পথে চালাবেন এইটা কে কি বলবেন ?? দুর্ঘটনা ?? কি মজা !! একটা নতুন আইন করে দেন পুলিশ যা করবে সব দূর্ঘটনা তাইলে মামলা ডিস-মিস। যেমন কয়েকটি দুর্ঘটনার বর্ননা

1. কল্যাণপুরে কারণ ছাড়াই রিকশাচালককে গুলি করলো পুলিশ ভিডিও রিপোর্ট  https://goo.gl/hsxAuZ
2.নিজেদের মধ্যেও ব্যস্ত ইয়ে নিয়ে বাংলাদেশ প্রতিদিন : http://goo.gl/0DMhMp
3.৫লক্ষ টাকা ঘুষ না দেয়ায় স্কুল ছাত্রকে পিটিয়ে মারাত্নক আহত ৭১ টিভি রিপোর্ট https://goo.gl/6Wxx4P
4. পুলিশকে ঘুষ দিয়েও খুশি মানুষ প্রথম আলো http://goo.gl/6knWhd
5.ট্রাফিক পুলিশ ঘুষ খায় না,ড্রাইভার-পুলিশ হাতে হাত মিলায় http://goo.gl/zcoQEs
6.তরুণ-তরুণীকে আটকে ঘুষ আদায় বাংলা ট্রিবিউন http://goo.gl/B9gSYT
7.ঘুষ না পেয়ে মিথ্যা মামলা দিল পুলিশ কালের কণ্ঠ http://goo.gl/JGorqi
8.ঘুষের জন্য একটি তহবিল বিবিসি http://goo.gl/WqdJax
9. পুলিশ  বর্বরতা (http://goo.gl/erMtZW)

সবই দুর্ঘটনা বৈ অন্য কিছু নয়।

আজ লজ্জা শুধু আপনাদের না আমাদের ও স্বাধীনতার এই ৪৪ বছর পরও আজ আমরা নিরুপায় বোবা, বধির অথচ যেই ছাত্রদের মারছেন তারাই  স্বাধীনতার জন্য বুক পেতে দিয়েছিল তখন ঠিক এইভাবে পাকিস্তানিরা মেরেছিল । আজ জাতি আজ সম্মান না দিক, বিচার না করুক অন্তত আবার সেই পাকিস্তানিদের মত গাড়ি চাপা দিয়ে মেরেছে, এইটাই বোধ হয় দেখার বাকি ছিল !!
এইবার অন্তত বিচার হোক আর চাই না পুলিশ কর্তৃক হত্যা । পরিশেষে হয়ত কিছুই হবে না কেও দায়ী নয় কিন্তু না এবার একটা বিচার চাই।