ক্যাটেগরিঃ ক্যাম্পাস

 

কী লিখব আসলে খুজে পাই না………..চারিদিকে এত অসংগতি, যে কী নিয়ে লিখব বুঝতেছি না……যাই হোক….। যেহেতু আমি স্টুডেন্ট…..তাই এটা নিয়েই কিছু লিখি……….।

কয়েকদিন আগে একটা ছবি দেখলাম , কয়েকজন পুলিস মিলে একজন মেডিকেলে ভর্তি ইচ্ছুক ছাত্র কে পিটাচ্ছে…..ডেকে মনে হইল এরই কী পুলিস???? আমাদের দেশের পুলিস????এদেরকেই কী জনগণের সেবক বলে???? আজকে একজন নিরীহ মেধাবী স্টুডেন্ট বীনা কারণে মার খেল…..সে যদি কয়েকদিন পর,”অপরাধ না করে যখন মার খেয়েছি, তখন অপরাধ করেই মার খাব”- এই ভেবে সন্ত্রাসে জড়িয়ে পড়ে তাহলে সেই দায় কে নিবে????? জানিনা এর উত্তর কী হবে …………….।

সরকার মেডিকেলে ভর্তির কী সিদ্ধান্ত নিবে জানি না…….যেটাই নিক…এই সিদ্ধান্ত কে ঘিরে সাধারণ স্টুডেন্টদের টেনশনের কারণে ,আন্দোলনের কারণে পড়াশোনার যে ক্ষতিটা হল তার দায়ভার কে নিবে??? আমি বুঝি না….পরীক্ষা দিবে স্টুডেন্ট রা,ভর্তি হবে স্টুডেন্ট রা,পড়াশোনা করবে স্টুডেন্ট রা অথচ তাদের বেপারে কোনও সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে তাদের মতামতের কোনও মূল্যই দেওয়া হবে না!!!!!!!! একেই কী বলে গণতান্ত্রিক সরকার??? ব্যাপারটা অনেকটা এরকম..”যার বিয়ে তার খবর নাই, পর পড়শীর ঘুম নাই! ”

জানিনা এ সবের শেষ কোথায়???………………..এইসব লেখা ঠিক হইল কিনা তাও জানিনা……। মনে হইল লেখা দরকার ,,,,,,তাই লেখলাম……..