ক্যাটেগরিঃ সুরের ভুবন

মেটালিকার থ্রী-ডি সিনেমাঃ
দুটি আলাদা জগৎ, একজগতে মেটালিকার কনসার্ট আর অন্য জগতে ঠিক এই গানগুলোর প্রতিফলন, এরপর হঠাৎ মিলে যাবে দুটি জগৎ – অনেকটা এভাবে বলল মেটালিকার ড্রামার লারস আলরিক।

জানুয়ারী ১৫, ২০১৩ তে আমেরিকান সেরা হার্ড-রক ব্যান্ড মেটালিকা তাদের নিজস্ব ওয়েবসাইটে প্রকাশ করল তারা একটি থ্রী-ডি সিনেমা করতে যাচ্ছে। সিনেমাটি প্রকাশ করবে পিকচারহাউজ যে কোম্পানিটি অনেক বছর পর আবার চালু হতে যাচ্ছে। ২০০৫ সালে প্রতিষ্ঠিত কোম্পানিটি ২০০৮সালে বন্ধ হয়ে যায়, তবে এবার বব বার্নে আর তার স্ত্রী জিন বেশ কোমর বেঁধেই নেমে পড়লেন। পুরো গল্পটা লিখে ফেলেছেন পরিচালক লিমরাড আন্তাল। গল্পটা ২০১২ সালে মেটালিকার ভ্যান কুভারে রজার্স এরেনায় অনুষ্ঠিত কনসার্ট থেকে ফুটেজ নেয়া হবে।

চলছে মেটালিকার কনসার্ট এক জগতে – আর ওদিকে অন্যজগতে ড্যান ডিহান যিনি দি এম্যাজিং স্পাইডারম্যান-২ এর অভিনেতা এর উপর পড়েছে মিশন। ছবির নামও ঠিক হয়ে গেছে – থ্রু দ্যা নেভার। আর অবশ্যই রিলিজ তারিখও – আগষ্ট ৯, ২০১৩।

বিস্তারিত জানতে চোখ রাখতে পারেন মেটালিকার অফিশিয়াল ওয়েবসাইটে
http://www.metallica.com/

অ্যানথ্যাক্স অন্যের গানেঃ
আরেক হেভি মেটাল ব্যান্ড অ্যানথ্যাক্স বের করতে যাচ্ছে তাদের প্রিয় কিছু ব্যান্ডের গানগুলো নতুন করে। এলবামটির নাম হবে ‘অ্যানথেম’।

ব্যান্ডের ভোকাল জোই বেলাডোনা বলেছেন, ‘এগুলো ওই ব্যান্ডের গান যা শুনে আমি বড় হয়েছি আর সারাজীবন শুনবো। এগুলো এককথায় সেরা মিউজিক। এই গানগুলো করে আমি মজা পেয়েছি আর আমি খুশী যে অ্যানথ্যাক্স এর সাথে এই ক্ল্যাসিক রকগুলো রেকর্ডিং করতে পেরেছি। এগুলো মজার।’

তাহলে দেখি কি কি গান থাকছে –
১. রাস ব্যান্ডের ‘অ্যানথেম’
২. থিন লিজি ব্যান্ডের ‘জেইল ব্রেক’
৩. এসি/ডিসি ব্যান্ডের ‘টিএনটি’
৪. বোস্টন ব্যান্ডের ‘স্মোকিং’
৫. চিপ ট্রিক ব্যান্ডের ‘বিগ আইস’
৬. জার্নি ব্যান্ডের ‘কিপ অন রানিং’
৭. অ্যানথ্যাক্স ব্যান্ডের রিমিক্স ভার্সন ‘ক্রল’

এলবাম রিলিজ হবার কথা ১৯শে মার্চ ২০১৩।

অ্যানথ্যাক্স বলছে বোস্টন ব্যান্ডের ‘স্মোকিং’ গানটি হবে তাদের একটি আকর্ষণ। এই গানটির জন্য তারা বিখ্যাত কি-বোর্ডিস্ট ফ্রেড মেন্ডেল কে নিয়ে এসেছে। ফ্রেড মেন্ডেল বাজিয়েছেন এলিস কুপার, কুইন, এল্টন জন, চিপ ট্রিক, সুপারট্রাম্প ও পিংক ফ্লয়েড এর সাথে।

অ্যানথ্যাক্স ১৯৮১ সালের ব্যান্ড। তাদের ভোকাল – জোই বেলাডোনা, গীটারিস্ট – স্কট আইয়ান, বেস গীটার – ফ্রাঙ্ক বেলো আর ড্রামার – বেনন্তে । ইতিমধ্যে তারা গ্র্যামি এওয়ার্ড ২০১৩ তে বেস্ট হার্ড রক ও মেটাল পারফরম্যান্সে ১ নম্বর নোমিনী হিসেবে আছে ‘আই এম এলাইভ’ গানের জন্য।
অফিশিয়াল সাইট
http://anthrax.com/

তথ্যঃ ইন্টারনেট
http://www.facebook.com/pages/wOwi/133782376650198?ref=hl