ক্যাটেগরিঃ সুরের ভুবন

১. প্রথমে অনেকের খুব খুব প্রিয় এরিক ক্ল্যাপটনের নতুন এলবামের কথা দিয়ে শুরু করি। ওল্ড সক্স – হচ্ছে তার এলবামের নাম। মার্চ ১২ তে খুব সম্ভব পাওয়া যাবে এলবামটি। এরিক ক্ল্যাপটনের নিজের বুশব্রাঞ্চ রেকর্ডস থেকে এটি রিলিজ হবে আর মার্কেটিং করবে সার্ফডগ কোম্পানি। অবশ্যই ক্ল্যাসিক রক তো হবেই সাথে জ্যজ ব্লুস এর স্বাদ তো থাকবেই। গানগুলো হতে পারে-
Further On Down The Road
Angel
Every Little Thing
The Folks Who Live On The Hill
Born To Lose
Till Your Well Runs Dry
All Of Me
Still Got The Blues
Goodnight Irene
Gotta Get Over
Your One And Only Man
Our Love Is Here To Stay

২. ১৯৮৫ সালের গঠিত ব্যান্ড ব্ল্যাক ফ্ল্যাগ বের করতে যাচ্ছে তাদের প্রথম এলবাম এই ক’দিন পরেই। এই অদ্ভুত ব্যাপারটা ঘটে গেলেই হবে একটা নতুন ইতিহাস। তারা তাদের এই এলবামের জন্য অনেক দেশে ট্যুর দেবার পরিকল্পণাও করছেন।

৩. একটা মজার ঘরানা আছে যার নাম ‘ডু উওপ’ আর সেটা দিয়ে গেয়েছেন গান এরন নেভিল। তার নতুন এলবাম মাই ট্রু স্টোরি তে ডু উওপ কে আসল চেহারায় আনার পুরো চেষ্টা করেছেন তিনি। গানগুলো শুনলে মনে হবে ৫০ বছর আগের আর সেই যামানার এলভিসের কোরাস দিয়ে এরনের কন্ঠকে ফুটিয়ে তুলেছে প্রযোজক কিথ রিচার্ডস ও ডন ওয়াজ। গানগুলো গেয়ে এরন নেভিল বলেন, “এই গানগুলি আমাকে এমন করে মিশিয়ে দিয়ে বুঝিয়েছে আমি আসলে কে। এইগান সবগুলিই আমার প্রিয়, আর এগুলো আমার সাথে সাথেই খেলেছে, আমার অস্থিমজ্জার সাথে, এই সারাটি বছর। ” বাংলাদেশে পুরান সুর পুরান ঢং কে যারা উপরে ফেলে দিয়ে মডার্ণ জাতীয় সঙ্গীত বানাতে চায় – তাদের জন্য এই উদাহরণটা অনেকটা চপেটাঘাতের মতই।

৪. একটা অখ্যাত ব্যান্ড ‘মাই ব্লাডি ভেলেন্টাইন’ ক’দিনের মধ্যে এলবাম বের করবে। তা নিয়ে ফর্বসের ব্লগার গালিল খুব লেখালেখি শুরু করল, খুব আগ্রহের চাইতে অনেক হতাশার লেখা মনে হল। তবে ভেলেন্টাইন সঙ হতে পারে আশা করি।

৫. একসময়ের সেরা ব্রিটিশ হার্ড রক ব্যান্ড ডিপ পার্পেল তাদের নতুন এলবাম বের করতে যাচ্ছে এপ্রিল ২৬, ২০১৩ তে। এই এলবামটা হবে তাদের ১৯তম। সর্বকালের সেরা কিবোর্ডিস্ট জন লর্ডের মৃত্যুর পর থেমে গিয়েছিল তাদের পথচলা। কিন্তু আবার তাদের শুরু হল একটা বিরাট প্রশ্নবোধক চিহ্ন দিয়ে। এই চিহ্নটা দেখতে পাবেন তাদের অফিশিয়াল ওয়েবসাইট http://www.deeppurple2013.com/ এ। স্মোক ইন দা ওয়াটার – যারা এই গানটা শুনেছেন, তারা নিশ্চয়ই আশা করছেন ৭০ দশকের এই সেরা ব্যান্ডটি যেন ১৩ ট্র্যাকের এই নতুন এলবামে এমন কিছু রাখে।

৬. শেষ করব সেরা রকার্সের সেরা নিউজ দিয়ে। হ্যাঁ – জন বন জোভির নতুন এলবাম আসছে বাজারে। এলবামটির নাম “ওয়াট এবাউট নাও।” এর মধ্যে ইউটিউবে ছড়িয়ে গেছে ‘বিকজ উই ক্যান’ এই নতুন গানটি। মার্চ ২৬শে ২০১৩ তে (বাংলাদেশের স্বাধীনতা দিবসে) মুক্তি পাচ্ছে তার এই এলবাম। কিন্তু এর আগেই ফেব্রুয়ারী ১২ থেকে প্রি-অর্ডার করা যাবে তার এলবামটি। এ নিয়ে খুব বিস্তারিত না জানা গেলেও জন বন জোভির অফিশিয়াল সাইটে পাওয়া যাচ্ছে তার মিউজিক ভিডিওটি ‘বিকজ উই ক্যান’ আর সেই সাথে তার সবকটি আসন্ন কনসার্টের সরাসরি টিকেট কেনার সুযোগ। বন জোভির সাইটটাতে ভিজিট করতে নিশ্চয়ই ভুলবেন নাঃ http://www.bonjovi.com/en/

তথ্যঃ ইন্টারনেট

https://www.facebook.com/pages/wOwi/133782376650198?ref=hl
আর ফেইসবুকে এই পেইজটাতে লাইক দিন ও নতুন খবর ও wOw!i music এর নতুন গান আপনার সংগ্রহে রাখুন। ধন্যবাদ সব্বাইকে।