ক্যাটেগরিঃ প্রযুক্তি কথা

1982320_10152825650463153_3660561800350793188_n

বিভিন্ন জেলার ডিজাইন প্রফেশনালদের মধ্যে পারস্পরিক যোগাযোগ বৃদ্ধি, পরস্পর সহযোগিতার মনোভাব তৈরি, পেশাগত দক্ষতার মানোন্নয়ন এবং প্রতিবন্ধকতা দূরীকরণের লক্ষ্যে সর্বোপরি ডিজাইন ভিত্তিক প্রফেশনকে সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যেতে বাংলাদেশ ইউজার এক্সপেরিয়েন্স এসোসিয়েশন (বাক্সপা) এবং “ইউ এক্স স্যটারডে উইথ ওয়াহিদ” এর যৌথ উদ্যোগে আয়োজিত হতে যাচ্ছে “বিগ ডিজাইন ডে” কনফারেন্স।

ডিজাইন প্রফেশনালরা সাধারণত সোশ্যাল প্লাটফর্ম গুলোর (ব্লগ, ফেসবুক এবং টুইটার) মাধ্যমে কানেক্টেড, তারা খুব কম’ই সুযোগ পায় সরাসরি নেটওয়ার্কিং এর। তাই আমরা মনে করি প্রফেশনের ক্ষেত্রে সরাসরি মিটআপ ও নেটওয়ার্কিং খুবই গুরুত্বপূর্ণ। আরও বেশী গুরুত্তপুর্ন ব্যাপার হচ্ছে জেলা ভিত্তিক ডিজাইন প্রফেশনালদের ক্যারিয়ার উন্নয়নের জন্য সম্মিলিতভাবে সহায়তা করা। আইটিতে দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে শুধু ঢাকা কেন্দ্রিক সব কিছু হলে হবে না, বিভিন্ন জেলায় জ্ঞানের আলো ছড়িয়ে দিতে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।

কনফারেন্স এর উদ্দেশ্য –

বিগ ডিজাইন ডে শুধুমাত্র ওয়েব রিলেটেড ডিজাইনারদের ইভেন্ট নয়। এখানে সব ইন্ডাস্ট্রির ডিজাইনাররা অংশ নিচ্ছেন। ওয়েব, প্রিন্ট, মোশন গ্রাফিক্স, ব্রডকাস্ট মিডিয়া থেকে অভিজ্ঞ ডিজাইনাররা ইন্সপায়ারিং ও এডুকেশনাল সেসন নিচ্ছেন। বিগ ডিজাইন ডে বাংলাদেশের সকল ডিজাইনারদের এক মিলনমেলা। যারা ডিজাইনকে প্রফেশন হিসেবে গ্রহন করেছে কিংবা করতে আগ্রহী, তাদের প্রত্যেকের জন্য এই কনফারেন্স অনেক গুরুত্তপুর্ন। প্রতিনিয়ত টেকনোলোজির বিভিন্ন সেক্টর আপগ্রেড হচ্ছে। আর তার সাথে তাল মেলাতে প্রয়োজন সঠিক গাইডলাইন এবং প্রযুক্তিগত তথ্য ও শিক্ষার মাধ্যমে নিজেকে আপগ্রেড করা। আমরা এই কনফারেন্স এর মাধ্যমে প্রতিষ্ঠিত অভিজ্ঞ প্রফেশনালদের কাছ থেকে শুনব তাদের সাফল্যের কথা, শিখব ডিজাইন টিপস, জানব ডিজাইন ক্যারিয়ার এর সম্ভাবনার কথা।

ইউজার এক্সপেরিএন্স ও ক্রিয়েটিভ ডিজাইন বিষয়ক প্রশিক্ষনধর্মী বক্তব্য প্রদান করবেন –

কনফারেন্সে যা যা থাকছে –
– ডিজাইন এর উপর ট্রেইনিং সেশন
– ডিজাইন নিয়ে ফ্রিল্যান্সিং আলোচনা
– ডিজাইন ক্যারিয়ার এডভাইস
– ডিজাইন প্রতিযোগিতা
– আরও থাকছে গিফট, আড্ডা, ফান, লাঞ্চ,টি, নেটওয়ার্কিং ও ফটো সেশন

কবে, কখন কোথায় হবে?
ভেন্যু – রংপুর টাউনহল।

সময় – সকাল ৯টা থেকে বিকেল ৬টা।
রেজিস্ট্রেশন ফি – মাত্র দুই’শত টাকা।

আরও বিস্তারিত জানতে ভিজিট করুন –
http://www.buxpa.org/bigdesignday