ক্যাটেগরিঃ প্রযুক্তি কথা

 

“ইউজার এক্সপেরিয়েন্স” সংক্ষেপে “ইউএক্স”। বাংলাদেশে প্রথম ইউএক্স এর পরিচিতি লাভ শুরু হয় ওয়াহিদ বিন আহসান এর “ইউ এক্স স্যাটারডে উইথ ওয়াহিদ” এর উদ্যোগ দিয়ে। ২০১২ সালের নভেম্বরে “ইউএক্স স্যাটারডে উইথ ওয়াহিদ” শুরু করার পর স্টুডেন্ট, সফটওয়্যার/ওয়েব প্রফেশনালদের আগ্রহ সৃষ্টি হয় এবং তাঁদের কাছ থেকে ব্যাপক সাড়া পাওয়া যায়।
অনেকেই প্রশ্ন করেছে কোথায় ইউএক্স শিখবো? একটা ভাল ইউএক্স কিভাবে ডিজাইন করবো? কিভাবে বুঝবো আমার বর্তমান অ্যাপ্লিকেশন এর ইউএক্স ঠিক আছে কিনা? আসলে ইউএক্স এর পুরো বিষয়টাই হল “শেখার” ও “অভিজ্ঞতার”। আমরা বুঝতে পারছিলাম শুধু ডে-লং ওয়ার্কশপ অরগানাইজ করেই ইউএক্স এর তৃষ্ণা মেটানো সম্ভব নয়। এর পাশাপাশি প্রয়োজন ডিসিপ্লিন্ড ও প্রাতিষ্ঠানিক ইউএক্স প্রশিক্ষণ। চিন্তা ও কাজের মাঝে দূরত্ব রেখে কিছু করলে তা সফলতার মুখ দেখে না কখনই। ওয়াহিদ এবং আমার দীর্ঘ ১৫ বছরের অভিজ্ঞতা, ইউএক্স স্যাটারডে উইথ ওয়াহিদ ২ বছরের শিক্ষার সাথে যুক্ত করে বিশ্বের সফল ও উন্নত ইউএক্স গবেষণা এবং শিক্ষাপ্রতিষ্ঠানের মডেলগুলোর উপর ভিত্তি করে আমরা ২০১৪ তে লঞ্চ করলাম “ইউএক্স স্যাটারডে উইথ ওয়াহিদ” এর প্রাতিষ্ঠানিক সম্পূরক “ইউজার স্টাডি এন্ড এক্সপেরিএন্স রিসার্চ হাব” সংক্ষেপে “ইউজারহাব”। ইউএক্স রিসার্চ, ইউএক্স ডিজাইন ও ইঞ্জিনিয়ারিং প্রশিক্ষণ, কমিউনিটি কন্ট্রিবিউশন, ওয়েবসাইট/সফটওয়্যার অ্যাপ্লিকেশনের ইউএক্স ইম্প্রুভমেন্টবিষয়ক পরামর্শসেবা নিয়ে “ইউজারহাব” এর যত চিন্তাভাবনা।

যুগান্তকারী ইউএক্স সল্যুশন নিয়ে “ইউজারহাব”র এই যাত্রায় সবার দোয়ায় আমরা ইতিমধ্যেই ব্যাপক সাড়া পাচ্ছি। আমাদের এখানে “ইউএক্স” ফাউণ্ডেশন কোর্স এর পাশাপাশি রয়েছে ৬ মাস ব্যাপী CERTIFIED UX PROFESSIONAL (CUXP) কোর্স।

কোর্স এর শীডিউল এবং আরো বিস্তারিত জানতে ভিজিট করুন –
http://theuserhub.com/training
https://www.facebook.com/userhub

 

 

slide