ক্যাটেগরিঃ প্রযুক্তি কথা

 
বিগ ডিজাইন ডে, ২০১৫

আসছে ১৮ই এপ্রিল, রংপুরে অনুষ্ঠিত হতে যাচ্ছে Largest design conference #BigDesignDay.

দেশের সার্বিক উন্নয়নের জন্য আমরা জানি বিকেন্দ্রীকরণ এর বিকল্প নেই। আর সেটা কাজের মাধ্যমে করে দেখাতে হবে।  ঢাকায় সব বড় ইভেন্ট, কনফারেন্স, কন্টেস্ট হর হামেশাই হয়। কিন্তু, এবার আমরা এই প্রথম ঢাকার বাইরে উদ্যোগ নিয়েছি একটি ডিজাইন কনফারেন্স করার। বর্তমান তথ্য প্রযুক্তির এই যুগে সম্ভাবনার অন্যতম দ্বার ডিজাইনিং । সেটা হতে পারে গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন, সফটওয়্যার ডিজাইন কিংবা এপ্স ডিজাইন ইত্যাদি । ডিজাইনিং কথাটা শুনে হয়ত অনেকেই ভাবেন, এটা তো ইঞ্জিনিয়ারদের কাজ , যারা আইটি (IT) সেক্টরে আছে তারা করবে এই কাজ, আপনার দ্বারা তা সম্ভব না। কিন্তু না একটু ভেবে দেখলেই বুঝতে পারবেন আমাদের নিত্য কর্মকাণ্ডের প্রতিটি ক্ষেত্রে জড়িয়ে আছে ডিজাইন।

আইটি সেক্টর এর প্রতি যদি আপনার আগ্রহ থাকে এবং কাজ করার ইচ্ছা থাকে তাহলে আপনার জন্য এটা এক বিশাল অনুপ্রেরণার উৎস হতে পারে। সুযোগ পাবেন বড় বড় ডিজাইনারদের সাথে পরিচিত হবার। বিগ ডিজাইন ডে শুধুমাত্র ওয়েব রিলেটেড ডিজাইনারদের ইভেন্ট নয়। এখানে সব ইন্ডাস্ট্রির ডিজাইনাররা অংশ নিচ্ছেন। ওয়েব, প্রিন্ট, মোশন গ্রাফিক্স, ব্রডকাস্ট মিডিয়া থেকে অভিজ্ঞ ডিজাইনাররা ইন্সপায়ারিং ও এডুকেশনাল সেসন নিচ্ছেন। বিগ ডিজাইন ডে বাংলাদেশের সকল ডিজাইনারদের এক মিলনমেলা। যারা ডিজাইনকে প্রফেশন হিসেবে গ্রহন করেছে কিংবা করতে আগ্রহী, তাদের প্রত্যেকের জন্য এই কনফারেন্স অনেক গুরুত্তপুর্ন। প্রতিনিয়ত টেকনোলোজির বিভিন্ন সেক্টর আপগ্রেড হচ্ছে। আর তার সাথে তাল মেলাতে প্রয়োজন সঠিক গাইডলাইন এবং প্রযুক্তিগত তথ্য ও শিক্ষার মাধ্যমে নিজেকে আপগ্রেড করা। আমরা এই কনফারেন্স এর মাধ্যমে প্রতিষ্ঠিত অভিজ্ঞ প্রফেশনালদের কাছ থেকে শুনব তাদের সাফল্যের কথা, শিখব ডিজাইন টিপস, জানব ডিজাইন ক্যারিয়ার এর সম্ভাবনার কথা।

কী হবে এই ইভেন্টে?

ডিজাইন এর উপর ট্রেইনিং সেশন –
– ডিজাইন নিয়ে ফ্রিল্যান্সিং আলোচনা
– ডিজাইন ক্যারিয়ার এডভাইস
– ডিজাইন প্রতিযোগিতা
– আরও থাকছে গিফট, আড্ডা, ফান, লাঞ্চ,টি, নেটওয়ার্কিং ও ফটো সেশন

কবে, কখন কোথায় হবে?
ভেন্যু – রংপুর টাউনহল।

সময় – সকাল ৯টা থেকে বিকেল ৬টা।
রেজিস্ট্রেশন ফি – মাত্র দুই’শত টাকা।

বিগ ডিজাইন ডে তে ডিজাইন/প্রজুক্তিভিত্তিক সামাজিক অবদানের স্বীকৃতি হিসেবে মনোনয়নের ভিত্তিতে “রংপুর ডিভিশনের” ১০ জন কৃতি ডিজাইনার/প্রজুক্তিবিদকে সম্মাননা প্রদান করা হবে। সম্মাননার জন্য মনোনয়ন জমা নেয়া শুরু হয়েছে। এই প্রক্রিয়ায় অংশ নিতে আপনার বিবেচনায় যোগ্য ব্যাক্তির বৃত্তান্ত hello@buxpa.org ঠিকানায় দিন। বৃত্তান্ত পাঠানোর শেষ তারিখঃ ২৮ মার্চ, ২০১৫।

তো দেরি নয়, রংপুর বিভাগের এই বড় মিলনমেলায় অংশগ্রহণ করতে আজই রেজিস্ট্রেশন করুন – http://buxpa.org/bigdesignday
কনফারেন্স সম্পর্কিত বিস্তারিত তথ্যাদি জানতে ভিজিট করুন – www.buxpa.org/bigdesignday
ইভেন্ট পেজে জয়েন করে সক্রিয় থাকুন – https://www.facebook.com/events/1577820489120355/