ক্যাটেগরিঃ রাজনীতি

হায় হায়…তার মানে ?
মানে সোজা আজকালের দেশ পিরিতি জেগে উঠেছে তাদের মনে।
উঠাটা স্বাভাবিক না ?
অবশ্যই স্বাভাবিক, তবে প্রশ্নবিদ্ধ।
কেমন সেটা ?
সেটা হচ্ছে, দেখবেন তারা সুবিধা মত কুপিয়ে যাচ্ছে, যেমন ইন্টারনেট জগতে বিভিন্ন প্রপাগান্ডা ছড়াচ্ছে বিভ্রান্তি সৃষ্টি করার জন্য।
কোন বিষয়ে ?
এমন অনেক খবর আছে যা কোনও দিন কোনও প্রিন্ট মিডিয়ায় বা ইলেক্ট্রনিক্স মিডিয়ায় আসেনি, কিন্তু তাদের ফেবু মিডিয়া, ও ব্লগী মিডিয়ায় সেই সব খবরের ছড়াছড়ি। তারা প্রচার করছে আর মিথ্যা প্রপাগান্ডা চালিয়ে যাচ্ছে।
একটু খোলসা করে বলুন,
তাদের নিজস্ব মিডিয়া ফেবু ও ব্লগী খবরে দেখলাম এক ধরনের খবর বের হয়েছে প্রধানমন্ত্রীর পুত্র নাকি তার বউ কে ডিভোর্স দিয়েছে। কিন্তু বাস্তবিক অর্থে একটা দেশের প্রধানমন্ত্রীর পুত্র বলে কথা, যেকোনো মিডিয়া খবর খানা লুফে নিয়ে প্রচার করবে এটাই স্বাভাবিক। কিন্তু এই খবরের সত্যতা গত তিন ধরেও খুজে পাচ্ছি না।
হায় হায় বলেন কী ?
আরে শুধু কী এই কথা, আরও আছে গত কয়েকদিন ধরে আরও কিছু অসমর্থিত সূত্রের খবর তারা নিজেরা প্রচার করছে, যার কোনও ভিত্তি নেই।
তারা কারা ?
তারা ? তারা হচ্ছে দেশ প্রেমিক জনতা। যাদের দেশ প্রেম দেখলে মন চায় পাগল হয়ে পানিতে ডুবে মরে যাই। এরা কোনদিন দেশ প্রেমিক হতে পারে না, কারণ এদের মুখে দেশ প্রেম, কিন্তু অন্তরে পাকি প্রেম। এরা যুদ্ধাপরাধী রাজাকার একাত্তরের ঘাতক দের বাচাতে তত্পর হয়ে উঠেছে। ফেবু, ব্লগী তে। কিন্তু বাস্তবিক অর্থে আমাদের তে অনেক সামাজিক ইস্যু রয়েছে, যেমন দ্রব্য মূল্যের বৃদ্ধির বিষয়, বিদ্যুত্‍ এর মূল্য বৃদ্ধি, আরও অনেক সামাজি ইস্যু, না এরা এইগুলো নিয়ে কথা বলবে না, এরা যা বলবে তা হচ্ছে অপ্রাসঙ্গিক বিষয়ে। তাদের আন্দোলনের মূল বিষয় বস্তু হচ্ছে নিজেদের নিরাপত্তা বিষয়ক। আর মুখে উপরে বলে ফেলবে, এই গুলো হচ্ছে জনগণের দ্বাবি।
আসলেই কী জনগণের দ্বাবি ?
না এইগুলো জনগণের দ্বাবি না, এইগুলো হচ্ছে তাদের রাজনৈতিক স্ট্যান্ড বাজি, উদাহরণ হচ্ছে, তাদের জনপ্রিয়তা যদি এতই থাকতো, তাহলে বিএনপি নেত্রীর শেষ বয়সে এসে গণসংযোগ করার জন্য মাঠে নামতে হতো না।
ঠিক বলেছেন, আসলেই এরা ধোকাবাজি করছে। আচ্ছা হরতাল সফল হয় কী করে ?
ভয় ভীতি দেখিয়ে। হরতালের আগের দিন টার্গেট করে কয়েকটা জনগুরত্ত্বপূর্ণ স্পটে কিছু গাড়িতে অগ্নিসংযোগ করে,ভয় ভীতি সৃষ্টি স্পটে জনগণ কে বুঝিয়ে দেয়, যে হরতাল হবে খাসা। রাস্তায় বের হলেই আগুন।
হুম…….বুঝলাম।
ধন্যবাদ।