ক্যাটেগরিঃ রাজনীতি

এটা খুব দুঃখজনক যে এমন পরিস্থিতি আমাদের চেয়ে দেখা ছাড়া কোনও উপায় নেই। একটা দেশ যে দেশ তার মন্ত্রী পরিষদ এর একজন সদস্যের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে ব্যর্থ, সেখানে তাদের কতটুকু ক্ষমতা রয়েছে যে আরেকটি দেশের নাগরিকদের নিরাপত্তা দেওয়ার?

ভাবনার বিষয়, তারপরেও আবার তাদের দেশের সাথে আমাদের রয়েছে পূর্ণ শত্রুতা। সেই পূর্ব শত্রুতার জের ধরে যদি কথা বলি, তাহলে সামনে ভেসে আসবে এইতো সেদিনের একটি ঘটনা যা আমাদের করেছিল ব্যথিত। পাকিস্তানের পর রাষ্টমন্ত্রী আমাদের বলে গেলেন পূর্ব ইতিহাস ভুলে যেতে। অথচ আংরা কিনা তাদের ক্রিকেটকে বাঁচাতে আমাদের দেশের মূল্যবান ক্রিকেটারদের পাঠাচ্ছি ?

পাপন আপনাকে বলছি,
আইসিসি শুধু মাত্র বাংলাদেশ কে পাকিস্তানে যাওয়ার জন্য চাপ দিচ্ছে কেন ? পৃথিবীতে কী আর কোনও ক্রিকেট দল নেই ? নাকি আপনারা আইসিসির কাছে আগেই মাথা বিক্রি করে বসে রয়েছেন ? ভুলে যাবেন না, আপনি যে দলের রাজনীতির কল্যাণে আজকে বিসিবির সভাপতি হয়েছেন, সেই দলটির সাথে রয়েছে পাকিস্তানের দীর্ঘ শত্রুতা। তার উপরে আপনার দলের রাজনৈতিক অবস্থার বিচারে রয়েছে ধর্মান্ধ তালেবান শক্তিদের সাথে শত্রুতা।

মনে রাখবেন এমন তো হতে পারে আমাদের ক্রিকেটারদের পাকিস্তানে কৌশলে নিয়ে যাওয়া হচ্ছে জিম্মি করার জন্য যাতে বাংলাদেশে চলমান যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করার মানবঢাল তৈরি করা হবে। ভেবে দেখুন, এমনটা ও তো হতে পারে তাই নয় কী?

অনেক হয়েছে এইসব আধুনিক পুঁজিবাদের গল্প, এবার থামান আপনাদের এই মশকারা। আমাদের ভাবতে দিন, আমাদের চাহিদার কথা মূল্যায়ন করুন। আমাদের ক্রিকেটারদের মুক্তি দিন।