ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

 

বয়স বাড়ার সাথে সাথে মানুষের যে মানসিক সমস্যা দেখা দেয় সেটার কিছুটা প্রমাণ ব্যরিস্টার রফিকুল হক রেখে যাচ্ছেন। ইদানিং কালে এই খ্যাতিমান আইনজীবী উনার বক্তব্য দিয়ে তার উজ্জল দৃষ্টান্ত দিলেন। কিছু দিন আগে আইন প্রতিমন্ত্রী কে পাগল বলে আখ্যা দিয়েছেন। শুধু তাই নয় কামরুল কে নিয়ে বলেছেন “ছাগলে কী না বলে পাগলে কী না খায়”। এড: কামরুল ইসলাম সুপ্রিম কোর্টের একজন আইনজীবী এটা উনার পূর্বের পরিচয় বর্তমানে আইনমন্ত্রী। বয়সে রফিকুল হক সাহেব একজন সিনিয়র আইনজীবী। কিন্তু তাই বলে, ব্যরিস্টার রফিক সাহেব এইভাবে বলতে পারেন না। যেহেতু উনি দেশের একজন খ্যাতিমান আইনজীবী সকলের শ্রদ্ধেয়।

এইখানে শেষ হলে হয়তো আমার মত নামহীন কোনও একজন ব্লগে পোস্ট লেখার সাহস পেত না। কিন্তু তা আর হলো না। ব্যারিস্টার রফিকুল হক সাহেব একজন সিনিয়র আইনজীবী হয়ে স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফ সাহেব কে বেকুব বলেন আবার একই দিন শিল্প মন্ত্রী দিলীপ বড়ুয়া কে বলেন নখের সমান যোগ্যতা নেই।

এখন আমার বলতে হচ্ছে ব্যারিস্টার রফিকুল হক সাহেবের মত করে আমরা কোন পাগলের দেশে বসবাস করি। আসলেই কী ব্যারিস্টার সাহেব মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছেন ????