ক্যাটেগরিঃ রাজনীতি

দেখুন না …………..
আমি হতবাক, আমি তাজ্জব একটা বিষয় নিয়ে-বিএনপি যখন ক্ষমতায় ছিল তারেক জিয়া ছিল ক্ষমতার কেন্দ্রবিন্দু। তারেক জিয়ার নাম ভাঙ্গিয়ে চলে নাই এমন লোক বিএনপি তে খুব কম ছিল। আর আজকে সেই তারেক জিয়া যখন নিজের মেরুদণ্ড ভেঙেচুরে লণ্ডন বসে বিশ্রাম নিচ্ছে তখন কেও যে তারেক রহমান এর জন্য দোয়া ও চায় না সেটা কী ঠিক হচ্ছে ? প্রশ্ন করছি বিএনপিপন্থী নিরপেক্ষ ব্লগারদের কাছে।

তারেক বন্ধনা যখন জাতীয় গীতে পরিণত হয়েছিল তখন এমন কুন বিএনপি, জামায়াতের নেতা কর্মী ছিল না যে এই মহামান্য ভাইয়ার জন্য নিজের জীবন উত্সর্গ করার জন্য প্রস্তুত ছিল না। অথচ আজ…….যেন তারেক রহমান কে ভুলেই গেল। বিএনপি-জামাতের সেই সব স্বার্থপর নেতা-কর্মীদের মনে করিয়ে দিতে চাই। আপনারা যে শুধু সুদিনের তারেক রহমান কাছে থাকবেন সেটা কিন্তু হবে না। তারেক রহমানের মত নিস্পাপ একটি মানুষ কে চোর উপাধি দিয়ে দেশ থেকে বিতাড়িত করেছেন। ভুলে যাবেন না তারেক জিয়া যদিও কিছু চুরি-চামারি করে থাকে সেটা কিন্তু আপনাদের জন্য করেছিল।

আজ অত্যান্ত পরিতাপের বিষয়

সংবাদপত্র মাধ্যমে জানতে পারলাম খালেদা জিয়া এখন আর কাউকে বিশ্বাস করে না। চেয়ারপার্সন এবং মহাসচিব দুটোই এখন খালেদা। তারেক জিয়া যদি এখন দেশে থাকতো তাহলে মহাসচিব নিয়ে এতো চিন্তা করতে হতো না খালেদার।

এর আগে খালেদা জিয়ার পরামর্শেই নাকি মির্জা ফখরুল কৌশলগত আত্মগোপনে গিয়েছিলেন। মির্জা ফখরুল গ্রেফতার হোক এটা নাকি খালেদা জিয়া চাচ্ছিলেন না। কারন মির্জা ফখরুল ছাড়া দলে নাকি খালেদার আস্থাভাজন কেউ নাই। বিএনপিতে নাকি এখন সিনিয়র জুনিয়র গ্রুপিং রয়েছে। সিনিয়র নেতাদের কেউ নাকি জুনিয়রদের মানে না। মির্জা ফখরুল জুনিয়র গ্রুপ টার নেতৃত্ব দিচ্ছে। সিনিয়র গ্রুপটার নেতৃত্ব দিচ্ছে মউদুদ। এই মামলা এবং গ্রেফতারের পেছনে নাকি মউদুদের ও হাত আছে।

গতকাল মির্জা ফখরুল সাহেবরা আদালতে গিয়ে আদালতের বাহিরে আর আসতে পারেনি। যে মির্জা ফখরুল সাহেবরা বিএনপি করতে করতে পুরো সংসার জীবন এর সুখ বিসর্জন দিয়ে দিলেন। মির্জা ফখরুল সাহেব দের জন্য আমি প্রতিবাদ জানাই আদালতের প্রতি কেন আপনারা ৩৮ জনকে আটক করলেন ?? ২/১ জন বাহিরে থাকলে কী এমন অসুবিধে হতো? মির্জা ফখরুল সাহেবরা বোরখা পড়ে পর্যন্ত আদালতে গিয়েছিলেন জামিনের জন্য। অথচ আপনারা কী করলেন তাদের কে আটকে দিলেন ? মির্জা ফখরুল সাহেবরা যে ভীতু সেটা অনেক আগেই প্রমাণিত হয়েছে।

যাই হোক বিএনপি এর এখন দুর্দিন আর এই দুর্দিনে তারেক রহমান থাকলে মনটাতে খুব শান্তি পেতাম।