ক্যাটেগরিঃ রাজনীতি

 

আমরা ধন্য হয়ে গেছি এই আলোচিত সুশীল এর কর্মকান্ডে। ধন্যবাদ শুভেচ্ছা অভিনন্দন জনাব আইনজীবী ব্যারিস্টার রফিকুল সাহেব কে।

গতকালের ১৮ দলের গন অনশনে তিনি সংহতি জানাতে গিয়েছিলেন মহানগর নাট্য মঞ্চে। তিনি সেখানে তার উপস্থিতি দেখিয়ে দিয়ে গোটা জাতিকে ধন্য করেছেন। এই জালেম সরকারের হাত দিয়ে বাচার মুক্তির সনদ বোধ হয় শেষ পর্যন্ত রফিক সাহেব নামের কিছু সুশীল রা দিবেন!

জানতে চাই জনাব রফিক সাহেব এর কাছে, আপনি তো বি এন পির সুশীল বনে গেছেন বহু আগেই। যেমন টি হয়েছিলেন আসিফ নজরুল। সে যাই হোক গতকালের আপনার ভূমিকায় ধন্য হতে পারলাম না। কেননা আপনি আসলে একটা ধান্দাবাজ টাইপের মানুষ। আপনি সুশীল নন, সুশীল সাজতে চাচ্ছেন।

জনাব রফিক সাহেব গত ৪ দলের সরকারের আমলে আপনার সুশীল সুলভ আচরন কি সিন্ধুকে বন্দী করে রেখেছিলেন?
আহসান উল্লাহ মাস্টার এমপি, শাহ এস এম কিবরিয়া এমপি, নাটোরের মমতাজ উদ্দিন সাবেক এমপি ছিলেন, সর্বশেষ শেখ হাসিনার জনসভায় প্রকাশ্যে বোমা হামলা, চিহ্নিত বিএনপি-জামতের নেতা কর্মীরা এই সব কাজ করেছিল। তখন কোথায় ছিল আপনার এই বিবেক ?

চোরের চোর, বিশ্ব চোর তারেক রহমান গং দের সীমাহীন দুর্নীতি, ৬৩ জেলায় একযোগে বোমা হামলা, সংখ্যা লঘু নির্যাতন, আদালতে বোমা মেরে বিচারক হত্যা করা, বাংলা ভাই নামের এক জানোয়ারের রক্তের হুলি খেলা সহ সকল মধুর কর্মকাণ্ডে আপনি নীরব ছিলেন কেন?

এত শয়তানী, কুটিল মানসিকতা সম্পন্ন মননের অধিকারী আপনি আজ জাতির সামনে যেটাই বলেন না কেন আম জনতা বেশ ভালো করেই জানে আপনার রুপ! শেষ বয়সে একটা রাষ্ট্রীয় মর্যাদা পূর্ণ পদে যেতে যেই নির্লজ্জ তামাশা আপনি করছেন তাতে আমরা হতবাক!

সুশীল হন। তবে এমাজ উদ্দিন মার্কা সুশীল হলে আপনারে জাতি গ্রহন করবে না। হয়তো বিএনপি জামাত সহ ১৮ দলের নেতারা গ্রহণ করবে। কিন্তু তাতে আপনার মনোবাসনা অপূর্ণই থেকে যাবে।