ক্যাটেগরিঃ ধর্ম বিষয়ক

দাঁড়িওয়ালা টুপি ও পাঞ্জাবি পাজামা পরিহিত একদ্ল আরব বংশভুত লোক একই স্থানে আলাদা আলাদা ভাবে কয়েকজন মানুষ[আশরাফুল মাখলুকাত] কে গলায় ছুরি চালিয়ে আল্লাহু আকবর ধ্বনি তুলে প্রকাশ্যে হত্যা করছে। এমন বেশ কয়েকটি ভিডিও ক্লিপ দেখে আমি রীতিমত ভীত হয়ে পরেছিলাম। কিছুক্ষনের জন্য নিস্তব্ধও হয়ে গিয়েছিলাম।

পরক্ষনে যখন একটু মানসিকভাবে স্বাভাবিক হলাম তখন চিন্তা করে দেখলাম কি কারনে কিছু বিপথগ্রস্থ মুসলিমদের কারনে সারা বিশ্বের অন্য ধর্মের মানুষের সাথে শান্তিকামী মুসলমানরা ওদের ঘৃণা করে। শাস্তিরও একটা ধরন থাকে কিন্তু এ কেমন নির্মম বর্বরোচিত শাস্তি?এবং তারা ইসলামি লেবাস ধারী বিধায় এর ফলে ইসলাম ধর্মের প্রতিও নেতিবাচক ধারনা তৈরি হচ্ছে ক্রমাগত।

তবে দেশব্যাপী এমন আরও হাজারো ভিডিও আছে মেমোরি কার্ড,সিডি বা কম্পিউটারের হার্ড ডিস্কে এবং ছড়িয়েও পড়ছে বেশ দ্রুত যা কিনা একটি দেশের নাগরিকদের মানসিক স্বাস্থ্যের প্রতি চরম হুমকি। অবিলম্বে এসবের বিরুদ্ধে প্রশাসনিক ব্যাবস্থা নেয়া উচিৎ যেমন তাৎক্ষণিক ব্যাবস্থা নেয়া হচ্ছে পর্ণ বা অশ্লিল ছবি বা ভিডিও ক্লিপের বিরুদ্ধে।

এসব বেশীরভাগই রয়েছে উঠতি বয়সি তরুণদের সংগ্রহে। যা আরো ভয়ঙ্কর ভবিষ্যৎ প্রজন্মের জন্য। তারা যে এসব দেখে এমন কাজে উদ্বুদ্ধ হবে না বা এসবে জড়িয়ে পরবে না তাঁর কিন্তু একভাগ নিশ্চয়তাও নেই আমাদের কাছে।

শান্তির ধর্ম ইসলাম কে আমাদেরই শান্তিপূর্ণ কর্মের মাধ্যমে প্রতিষ্ঠা করতে হবে। অমানবিকতা,বর্বরতা,নিষ্ঠুর আচরণ এবং সর্বোপরি মানুষ হত্যা যে ইসলাম বহির্ভূত তা প্রমানের দায়ভার আমাদের উপরই বর্তায়। একজন শান্তিকামী মুসলমান হিসেবে এগুলো বন্ধে প্রশাসনের পাশাপাশি আমাদেরও এগিয়ে আসা উচিৎ।