ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

 

সম্প্রতি দেশজুড়ে এই চরম অশান্তির মধ্যেও যতটুকু শান্তিতে আছি তাঁর পেছনে বৃহৎ অবদান আমাদের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের আন্তরিকতা ও তাঁদের সর্বোচ্চ সহনশীলতা।

এই এই ৭/৮ বছর আগেও বাহিনীগুলোর মধ্যে আন্তরিকতার কিছু অভাব ছিলো, কাজে ধীরভাব ছিলো কিন্তু তা আজ নেই বললেই চলে। সময়ের সাথে সাথে তাঁদের ভেতরে অনেক গুনগত পরিবর্তন এসেছে। আর তাই দেশে চরম রাজনৈতিক অশান্তির মধ্যেও পূর্বের যে কোন সময়ের চেয়ে আমরা এখন অনেক ভালো আছি। যদি মিডিয়াগুলো তাঁদের পেছনে আঠার মতো লেগে না থাকতো, তাঁদের বিরুদ্ধে অসত্য সংবাদ প্রকাশ না করে যাচাই বাচাই করে প্রকৃত সত্যে প্রকাশ করতো তবে সামাজিক অস্থিরতার হার উল্লেখযোগ্যে হারে কমে আসতো।

বিশেষ করে সেই ২০১১ থেকে এই ২০১৪ তে এসে আমাদের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যগণ যে সহনশীলতার পরিচয় দিচ্ছে তা নিঃসন্দেহে প্রশংসার দাবীদার।। একটি সংঘবদ্ধ চক্র পরিকল্পিত ভাবে তাঁদের উপর প্রতিনিয়ত হামলা, জখম করে যাচ্ছে, এমনকি হত্যাও করছে। এত আঘাত-নির্যাতন সহ্য করেও তাঁরা যে বীরত্বের সাথে দেশের জন্যে, সমাজের জন্যে, সাধারন জনগণের জানমাল রক্ষার্থে জন্য নিঃস্বার্থ ভাবে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন সে জন্যে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই বাংলাদেশের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সকল সদস্য কে।।

অন্তরের অন্তঃস্থল থেকে শ্রদ্ধা ও শুভ কামনা রইলো আমাদের দেশে দায়িত্বরত আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সকল সদস্যদের প্রতি এবং তাঁদের মধ্যে যারা ইতোমধ্যে আমাদের ছেড়ে চলে গেছেন তাঁদের সকলের বিদেহী আত্নার মাগফিরাত ও নাজাত কামনা করি মহান সৃষ্টিকর্তার কাছে।

=== নিঃশেষে প্রাণ যে করিবে দান ক্ষয় নাই, তাঁর ক্ষয় নাই ===