ক্যাটেগরিঃ রাজনীতি

আমাগো ধন্যবাদ ফেরত দে আওয়ামীলীগের বাচ্চারা। ধন্যবাদ দিয়া ভুল করছি ….আর এমন ভুল করুম না…………..হা হা হা মির্জা ফখরুল কী বলে….লোকটা বুঝি একেবারে পাগল হয়ে যাবে খালেদা জিয়ার বুদ্ধিতে। আগে জানতাম মানুষ টাকা ফেরত চায়, সম্পদ ফেরত চায়। আর আজকে বিএনপি ধন্যবাদ ফেরত চাইল। জটিল মজা পাইলাম। খুশিতে হাসতে পারতেছি না।

মির্জা ফখরুল বলেছেন যা বিডি নিউজ ২৪ মারফত তা কিছুটা জানতে পারিলাম,
“সমুদ্র জয় যেভাবে সারাদেশকে নাড়া দিয়েছে, তাতে আমরা বিভ্রান্ত হয়েছিলাম। প্রথমে না জেনে সরলভাবে সরকারকে ধন্যবাদ জানিয়েছিলাম। পরে আমরা যখন বিষয়টি জানলাম, তাতে মনে হয়েছে পুরোটাই শুভঙ্করের ফাঁকি। এখন উই স্ট্যান্ড কারেকটেড।”

“আমরা সব কিছুর রাজনীতিকীকরণ করতে চাইনি বলেই বিরোধী দলীয় নেতা সংসদে সরকারকে এবং আমি নিজে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকতাদের ধন্যবাদ জানিয়েছিলাম। আমরা মনে করেছি, সত্যিই সমুদ্র বিজয় হয়ে থাকলে সরকারের ধন্যবাদ প্রাপ্য।”

১৪ মার্চ সমুদ্র আইন বিষয়ক আন্তর্জাতিক ট্রাইব্যুনালের রায়ের পর সঠিক তথ্য-উপাত্ত না জেনেই তারা ধন্যবাদ জানিয়ে বসেছিলেন, যা এখন ‘সংশোধন’ করছেন তারা।

সংশোধিত ফর্মুলা হল আমাদের ধন্যবাদ ফেরত দিন……নইলে আন্দোলন। এখন একটা কথা মনে পড়ে গেল যা না বলে থাকতে পারছি না যেমন তা হলো তেমন
মির্জা ফখরুল এর প্রভুভক্তি মোল্লা সল্ট এর বিজ্ঞাপন ফেল!

একদা খালেদা জিয়া বলিলেন, বুঝিলে ফখরুল অনেক চিন্তা করিয়া দেখিলাম, সূর্য আসলে পশ্চিম দিক থেকে উঠিয়া পূর্ব দিকে অস্ত যায়……ফখরুল বলিলেন জ্বি ম্যাডাম…..জ্বি ম্যাডাম আমি ও ভেবেছিলাম সূর্য পশ্চিম দিক থেকে উঠিয়া পূর্ব দিকে অস্ত যায়। কিছুক্ষণ নিরব থাকিয়া পুনরায় খালেদা জিয়া বলিলেন শুন ফখরুল আসলে সূর্য পূর্ব দিক থেকে উঠিয়া পশ্চিম দিকে অস্ত যাইতে দেখেছিলাম, ফখরুল পুনরায় একমত পোষণ করিয়া বলিলেন জ্বি ম্যাডাম আমার ধারনা টা ও এমনি ছিল সূর্য পূর্ব দিক থেকে উঠিয়া পশ্চিম দিকে অস্ত যায়।

একেই বলে রাজনৈতিক সংস্কৃতি আমাদের উন্নতি ঠেকায় কে? আজব দেশ আজব আমাদের নেতা বাহিনী যাদের কাছে চার্লি চাপলিন তো ফেল মারবই…..মি.বিন এর খবরই নাই।