ক্যাটেগরিঃ খেলাধূলা

মাননীয় প্রধানমন্ত্রী, আপনি জানেন পাকিস্তান মূলত ক্রিকেট বিশ্ব থেকে এক প্রকার বিচ্ছিন্ন। এই জন্য ক্রিকেট বিশ্বের কোনও দোষ নেই। দোষটা তাদের নিজেদের, জঙ্গিবাদ, রাজনৈতিক অস্থিরতা,নিরাপত্তা দানে সরকারের ক্রমাগত ব্যর্থতা এর জন্য দ্বায়ী। যেখানে ক্রিকেট বিশ্বের কোনও দেশ পাকিস্তানে ক্রিকেট খেলতে যেতে রাজি হয় না সেখানে আমাদের বাংলাদেশ ক্রিকেট টিমের পাকিস্তান সফরের প্রয়োজনীয়তা কী ? আর আমাদের বোর্ড সভাপতির বা এতটা আগ্রহ কেন ?

মাননীয় প্রধানমন্ত্রী,আপনি আ হ ম লোটাস কামাল সাহেব কে একটু ডেকে জিজ্ঞাসা করবেন কি? ক্রিকেটকে পাকিস্তানের মাটিতে প্রত্যাবর্তন করার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড জনাব,আ হ ম লোটাস কামাল সাহেব কে কী পরিমাণ টাকা দিয়েছে ? কারণ সাম্প্রতিক সময়ে উনার পাকিস্তান প্রীতি এতটা বেড়ে গিয়েছে। যা জামায়াত ইসলামীর আমির গু আযমের চেয়ে ও খানিকটা বেশি।

মাননীয় প্রধানমন্ত্রী,আপনার কাছে বিনীত ভাবে জানতে চাই, বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতির একান্ত ব্যক্তিগত লাভের জন্য আমাদের ক্রিকেট, বা আমরা, কী ক্রিকেট বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে যেতে পারি ? বা হলেও ও আমাদের ক্রিকেট কতখানি লাভবান হবে বলে আপনি মনে করেন ?

মাননীয় প্রধানমন্ত্রী, আমরা জানি আপনার হস্তক্ষেপ ছাড়া এই সমস্যার কোনও সমাধান হবে না। কারণ বোর্ড সভাপতি আ হ ম লোটাস কামাল সাহেব উনার প্রথম জীবনে একজন আদম ব্যপারি ছিলেন। আর আপনি জানেন একজন আদম ব্যপারি বা বিয়ের ঘটক যেকোনো সময় নিজের লাভের জন্য যেকোনো ভুল সিদ্ধান্ত নিতে কার্পণ্য বোধ করে না।

মাননীয় প্রধানমন্ত্রী,আপনি জানেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি আ হ ম লোটাস কামাল সাহেব আই সি সির পরবর্তী প্রেসিডেন্ট হওয়ার জন্য চেষ্টা করছেন। এবং সেই জন্য উনার পাকিস্তানের সমর্থন খুব প্রয়োজন। আপনার কাছে বিনীত ভাবে জানতে চাই পাকিস্তান ক্রিকেট বোর্ড কী আ হ ম লোটাস কামাল সাহেব কে সমর্থন দিবে বলে আপনি মনে করেন ?

মাননীয় প্রধানমন্ত্রী, আপনি যদিও জানেন খেলাধুলা আর ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ এক বিষয় না। কিন্তু তারপর ও আপনাকে মনে করিয়ে দিতে চাই, পাকিস্তান সরকার বা তাদের দেশের জনগণ কখনো চায় না আপনার সরকার বা আপনি তাদের কাছ থেকে কোনও প্রকার সহযোগিতা পান। তারা সব সময় চেয়ে থাকে আপনি যেন বিপদের মধ্যে থাকেন।যেহেতু আপনার দল মহান মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। এখন কথা হলো আমরা চাই না আ হ ম লোটাস কামাল সাহেব এর এই একচাটিয়া সিদ্ধান্তের কারণে আপনি বা বাংলাদেশের জনগণ তাদের কাছে আর একবার ছোট হোক।

মাননীয় প্রধানমন্ত্রী,পরিশেষে আমি সবিনয়ে আপনার কাছে জানতে চাই,জতুটুকু মনে হচ্ছে আ হ ম লোটাস কামাল সাহেব ব্যক্তিগত ভাবে খুব চাচ্ছেন বাংলাদেশ ক্রিকেট দল যেন পাকিস্তান সফরে যায়। এবং সেটা যদি আপনার সম্মতিতে হয়ে থাকে তাহলে আপনাকে মনে রাখতে হবে, আমাদের সাকিব, তামিম, ও সহ ক্রিকেট দলের সকল সদস্য একজন করে আছে আর নেই। তারা যদি পাকিস্তানের মাটিতে গিয়ে জীবিত ফেরত না আসে তাহলে কী সেই দায়দায়িত্ব আপনি নিতে পারবেন?

@ সুলতান মির্জা
ছবিসুত্র: ফেসবুক।