ক্যাটেগরিঃ গণমাধ্যম, ফিচার পোস্ট আর্কাইভ

 

বাংলাদেশের সংবাদ জগতে অনলাইন সংবাদ পরিবেশনের দৃঢ় প্রত্যয় নিয়ে বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকম এর যাত্রা শুরু ২৩ অক্টোবর ২০০৬। সম্পূর্ণ নতুন আঙ্গিকের এ নিউজ মিডিয়াটি পাঠকের গ্রহণযোগ্যতা অর্জন করেছে এটা নিশ্চিত করে বলতে পারি। গত দুবছর ধরে অনলাইন এ সংবাদ মাধ্যমটির আমি একজন নিয়মিত পাঠক। দিনে কতবার যে আমি এ পেজে ভিজিট করি তার হিসেব রাখতে পারিনা। কম্পিউটারের পাশাপাশি মোবাইল ফোনের স্ক্রিনেও সহজে এ সংবাদপত্রটি দেখা যায় বলে ভোরে চোখ মেলে বিছানায় থেকেই প্রথমে এ পেজটা না দেখলেই নয়। অফিসে যাবার পথে গাড়িতে বসে, বন্ধুদের সাথে চায়ের আড্ডার ফাঁকে অথবা স্ত্রীর সাথে কথা বলতে বলতে তরতাজা সর্বশেষ খবরটি জেনে নিই এ পেজ থেকেই। কিছুদিন হল আমি এ মাধ্যমে নিজের মনের মধ্যে উঁকি দেয়া এলোমেলো কথা শেয়ার করি বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকম এর ব্লগে, মাঝে মাঝে সখের বশে তোলা ছবিও। এ সংবাদ মাধ্যমটি এখন আমার নিত্যদিনের সঙ্গী বলা চলে। রাতে বিছানায় শোয়ে যখন শেষবারের মতো মোবাইলে এ পেজটি ভিজিট করি তখন এ নিয়ে মাঝে মাঝে স্ত্রীর খোঁচাত্মক কথাও সহ্য করতে হয়। যদিও এখানে আমার এলোমেলো কথামালা প্রকাশ পেলে এবং তা পড়ে সে বেজায় খুশি হয়।

৬ বছর উদযাপন অনুষ্ঠান।

বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকম তার অঙ্গীকারের প্রতি অবিচল থেকে পাঠকদের বিশ্বস্ততা অর্জন করেছে এটা নিশ্চিতভাবে বলতে পারি। সংক্ষিপ্ত অথচ সারগর্ভ সংবাদ পরিবেশনে যার জুড়ি নেই। তাছাড়া বিভিন্ন সাময়িকী, আর্টস কর্ণার, বিজ্ঞান ও প্রযুক্তি, খেলাধূলাসহ সব ধরণের চাহিদা মেটাতে সে কাজ করে যাচ্ছে নিরলসভাবে। অতি সম্প্রতি দেশে এই প্রথমবারের মত শিশুদেরকে সাংবাদিকতায় আগ্রহী করে গড়ে তুলতে ইউনিসেফের সাথে চুক্তিবদ্ধ হয়ে কাজ শুরু করেছে- যা দেশে এই প্রথম এবং ভবিষ্যতে যোগ্য সাংবাদিক গড়ে তুলতে ভুমিকা রাখবে এটা নিশ্চিতভাবে বলা যায়। তাই সংবাদ পরিবেশনে ও ভবিষ্যত যোগ্য সাংবাদিক গড়ে তুলতে এ সংবাদ মাধ্যমটির প্রশংসা না করে পারা যায় না।

আজ তার ৬ বছর পূর্ণ হল। তার ৬ বছর উদযাপন অনুষ্ঠান যদিও আড়ম্বরপূর্ণ হয়নি, যদিও দেশের এক প্রত্যন্ত অঞ্চল থেকে তাদের ঢাকাস্থ অফিসে গিয়ে হাজির হতে পারিনি তারপরও অনাড়ম্বর এ অনুষ্ঠানের খবরে আমি ভীষণভাবে রোমাঞ্চিত। বিডিনিউজ টুয়েন্টি ফোর ডটকম এর ৬ বছর পূর্তিতে তার সকল কলাকুশলী, বার্তা প্রেরক, ব্লগারবৃন্দ ও পাঠকদের অন্তরের অন্তস্থল থেকে উষ্ণ অভিনন্দন জানাচ্ছি। পাশাপাশি এ সংবাদ মাধ্যমটির উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

***
ফিচার ছবি: মুস্তাফিজ মামুন / বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/ ঢাকা, অক্টোবর ২২, ২০১২