ক্যাটেগরিঃ ব্লগালোচনা

 

বিডিনিউজ ২৪ ব্লগ-এ ব্লগারদের জন্য আলাদা আলাদা নোটিফিকেশন বক্স বা নোটিস বক্স জরুরি হয়ে পড়েছে। কারণ আমরা ব্লগাররা বুঝতে পারিনা আমাদের কোন লেখাতে কখন কে কোন মন্তব্য করেছেন। এবং কে কোথায় ব্লগারের মন্তব্যের প্রতি উত্তর করেছেন তাও বোঝার বা জানার কোন উপায় নেই বিডিনিউজ ২৪ ব্লগ-এ।

নতুন লেখাতে মন্তব্য গুলি হয়তো আমরা খেয়াল করে নিতে পারি। কারণ নতুন লেখাটা আমাদের নজরদারিতে থাকে। কিন্তু পুরাতন লেখায় মন্তব্য হলে আমরা বুঝতে পারিনা।

ঠিক সেরকম অন্য কোন ব্লগারের নতুন লেখায় মন্তব্য করার পরে নজরদারি করতে হয় কখন মন্তব্যের প্রতি উত্তর আসে। হয়তো কেউ কেউ মন্তব্যের প্রতি উত্তর খেয়াল করেন। কিন্তু অধিকাংশই খেয়াল করেন বলে আমার মনে হয়না। কিন্তু পুরাতন লেখার মন্তব্য ও প্রতি উত্তর প্রায় ১০০ ভাগ ব্লগারা খেয়াল করতে পারেন না। পারার কথাও না। কারন খেয়াল করার মতো সিস্টেম বিডিনিউজ২৪ ব্লগ-এ নেই।

নতুন পুরাতন লেখার মন্তব্য এবং মন্তব্যের প্রতি উত্তর যদি নোটিফিকেশন বা নোটিস এর মাধ্যমে স্ব স্ব ব্লগারদের জানিয়ে দেওয়া হয়, তবে আর ব্লগাররা তাদের মন্তব্য এবং মন্তব্যের প্রতি উত্তরে বেখেয়ালি হবেন বলে আমার মনে হয়না।

তাই বিডিনিউজ২৪ ব্লগ কর্তৃপক্ষকে আমার মতো নগণ্য ব্লগারের অনুরোধ আমলে নিয়ে যদি প্রতিজন ব্লগারদের জন্য আলাদা আলাদা ব্যক্তিগত নোটিফিকেশন বক্স বা নোটিস বক্স তৈরি করে দেন, তবে মনে হয় আমরা ব্লগাররা উপকৃত হবো। উপকৃত হবে বিডিনিউজ২৪ ব্লগ

বিডিনিউজ২৪ ব্লগ এর অনেক সমস্যার ভিড়ে একটা সমস্যার কথা উল্লেখ না করলেই নয়। সেটা হচ্ছে লগিং সমস্যা

বিডিনিউজ২৪ ব্লগ এ লগিং করতে গিয়ে প্রায় প্রতিদিন আমাকে ভুগতে হয়। এই ভোগার কোন কারণ নেই। অকারনেই ভুগতে হয়।বারবার অকারনেই লগিং মিসিং হয়।
অবশেষে প্রায় প্রতিদিন পাসওয়ার্ড পরিবর্তন করে আমাকে লগিং করতে হয়। তাই বিডিনিউজ২৪ ব্লগ এর কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি আমার এই লগিং সমস্যাটার সমাধানের জন্য।

সম্ভবত এই লগিং সমস্যাটা একা আমার হয়না অন্যান্য ব্লগারদেরও হয়। হয়তো উনারা এখনো উল্লেখ করেননি কিন্তু আমার এই লেখাটা প্রকাশ হলে পরে আমার ধারনা উনারা মন্তব্য করে উল্লেখ করবেন।

প্রবীণ ব্লগারদের কাছে অনুরোধ আপনারা আপনাদের সমস্যা, ব্লগের এবং ব্লগাররের সমসাময়িক চাহিদা গুলি মন্তব্যের মাধ্যমে তুলে ধরে বিডিনিউজ ২৪ ব্লগ কর্তৃপক্ষের দৃষ্টির কড়া নাড়ুন।
আশা করি বিডি নিউস ২৪ ব্লগ কতৃপক্ষ আমাদের অনুরুধ বা আবেদন একেবারে ঝেরে ফেলে দেবেন না। কারণ উনারও তো কেউ কেউ এই ব্লগে ব্লগিং করছেন। তাই আমাদের সমস্যা গুলি নিশ্চয়ই উনারাও বোধ করছেন।

বিডিনিউজ ২৪ ব্লগ আরো সুন্দর সমসাময়িক সমস্যা মুক্ত হয়ে আরো প্রাণবন্ত হোক এই কামনা রইল

সবাইকে ধন্যবাদ।