ক্যাটেগরিঃ আর্ত মানবতা

download (1)
রোদেলা রাবু উনার ঈদের জামা থেকে একশত টাকা বাঁচিয়ে একজন গরিব অসহায় অথবা যে কোন পথশিশুকে একটা ঈদের জামা কিনে উপহার দেবেন বলে কথা দিয়েছেন।
আরিফ আকবর ইতি মধ্যে পাচ জনকে ঈদের নতুন জামা কিনে উপহার দিয়েছেন বলে উল্লেখ করেছেন। উনি লোক দেখানোর জন্য দেননি বলে কোন ছবি তুলেননি। তাই কোন ছবি উনি দিতে পারেনি। উনাদের দুজনকে আমি ব্যক্তিগত ভাবে চিনি। তাই উনাদের উপর আমার শত ভাগ বিশ্বাস করেছে যে উনারা দুজন মিথ্যে বানোয়াট গল্প বলবেননা আমাকে।

হাবিবা টুশি আমার ফেইসবুকে ছোট্ট একটা মিষ্টি বন্ধু। উনি উনার স্থানীয় বাউনবাইরা’র কতা নামক ইভেন্টের সাথে জরিত। বাউনবাইরা’র কতা“র পক্ষ থেকে “পথকলিদের ঈদ উৎসব ২০১৬” আয়োজন করা হয়েছে। যার স্থাথে হাবিবা টুশি মিষ্টি বন্ধুটি আর্থিক মানসিক ভাবে সাহাজ্য করছে বলে জানিয়েছেন আমাকে।

ভেগা ভনড ফাহাদ আমার ফেইসবুকের পুতারন বন্ধু। তিনি একটি পথশিশু স্কুলের শিক্ষক। তিনি আমার জানা মনে একজন মানবিক গুণের অধিকারী।
তিনিই সেদিন আমার ” সবার দৃষ্ট আকর্ষণ করছি- মানবতায় এগিয়ে যাক বাংলাদেশ” লেখাটা লেখতে অনুরোধ করেছিলেন। উনার অনুরধেই আমার সেই লেখাটি জন্ম। উনি সেদিন বলেছিলেন সবার মাঝে মানবতা জাগাতে হবে। এই ঈদে তিনি এবং উনার কয়েকজন বন্ধু মিলে কয়েক জন গরিব অসহায় ও পথশিশুদের মাঝে ঈদের নতুন জামা উপহার দেবেন।

আমি প্রেমিক মাতাল একজন সামর্থ্যহীন ব্যক্তি। আমি আগেই আমার লেখাটাতে উল্লেখ করেছি আমি একজন রবিউল”র দ্বায়িত্ব নিয়েছি। আমি পণ করেছি রবিউলকে ঈদের নতুন কিনে না দিয়ে আমি আমার বা আমার কারো জন্য ঈদের নতুন জামা কিনবোনা। আমি আমার এলাকার একজন রবিউল এর ঈদের নতুন জামা কিনে দেওয়ার দায়ীত্ব নিয়েছি। এবার আপনি কি আপনার এলাকার রবিউলদের ঈদের নতুন জামা উপহার দেওয়ার দায়ীত্ব নিয়ে পারবেননা। নিশ্চয়ই না পারার কথা নয়।

আসুন সবাই পণ করি কথা দেই কমপক্ষে একজন রবিউলের ঈদের নতুন জামা উপহার দেওয়ার। মানবতায় জেগে উঠুক বাংলাদেশ। ঈদ হোক সবার জন্য আনন্দময়। সবার জন্য অনেক অনেক শুভ কামনা।