ক্যাটেগরিঃ ব্লগালোচনা

 

খুব শীঘ্রই হারিয়ে যাচ্ছে আমাদের থেকে আরেকটি সাল। স্মৃতি হয়ে যাবে আরেকটি বছরের হাজারো ঘটনা। কষতে বসবো আমরা পাওয়া না পাওয়ার হিসেব-নিকেশ। কারো প্রাপ্তির সংখ্যা খুব বেশি, কারো বা কম। আবার কারো বা সমান সমান। ঠিক তেমনি আমাদের প্রিয় ব্লগ ডট বিডি নিউজ টোয়েন্টিফোর ডটকম থেকেও খুব শীঘ্রই হারিয়ে যাচ্ছে আরেকটি বছর। স্মৃতি হয়ে যাবে হাজার হাজার ঘটনা। তাই আমার এই “সালতামামি ২০১৬ প্রসঙ্গ”।

পুরোটা বছর জুড়ে ছিল ঘটনার ঘনঘটা। কখনও প্রাপ্তির আনন্দ, কখনও অপ্রাপ্তির বেদনা, সাফল্য-ব্যর্থতা, কখনও আবার অপার বিস্ময়, কখনও কৌতূহলের জন্ম দিয়েছে আমাদের লেখকদের বিভিন্ন লেখা অসংখ্য লেখক ও পাঠকদের মনে। সেসব লেখা সমূহ পাঠকদের আরেকবার স্মরণ করিয়ে দিয়ে আগমনি বৎসরে একটা সালতামামি করতে মন্দ হবেনা বলে আমার ধারণা। আমার এই প্রিয় প্লাটফর্মে আগে কখনো সালতামামি হয়েছে কিনা আমার জানান নেই। কারণ আমি এই প্লাটফর্মে নব্য নতুন। যেহেতু আমি নব্য নতুন সেহেতু আমার দ্বারা এই প্লাটফর্মে “সালতামামি ২০১৬” তৈরি করাটা কল্পনা ভীরু।

এমতাবস্থায় এই প্লাট ফর্মের সকল লেখক/ব্লগারদের দৃষ্টি আকর্ষণ করছি “সালতামামি ২০১৬ প্রসঙ্গ” নিয়ে আলোচনা করার জন্য। কিভাবে একটা সুন্দর, দৃষ্টি আকর্ষিত সালতামামি তৈরি করা যায় ব্লগ ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এর পাঠক ও লেখকদের জন্য। কার দ্বারা সম্ভব সৃষ্টি নৈপুণ্য, সুন্দর ও দৃষ্টি আকর্ষিত একটি সালতামামি ২০১৬ তৈরি করা, সে বিষয়ে আলোচনা করার জন্য।

আশা রাখি সকল সহ-লেখকগণ/ সহ-ব্লগারগণ উক্ত আলোচনায় অংশ নেবেন। এবং সুন্দর সুন্দর মতামত জানাবেন। আপনাদের সুন্দর সুন্দর মতামতের ভিত্তিতে আমরা নিশ্চয়ই সুন্দর ও সঠিক একটি সিদ্ধন্তে উপনীত হতে পারবো। যা আমাদের জন্য হবে কল্যাণ ও মঙ্গলময়।

সবাইকে নতুন বৎসরের আগাম শুভেচ্ছা।