মেডিকেল ছাত্রী নিঝুমের প্রাণ বাঁচাতে সাহায্য করুন

নুরুন নাহার লিলিয়ান
Published : 15 Dec 2016, 06:07 PM
Updated : 15 Dec 2016, 06:07 PM

(জেরিন তাসনিম নিঝুম)

পৃথিবীতে সুন্দরভাবে বেঁচে থাকার স্বপ্ন সবাই দেখে। কিন্তু কে কয়দিন বেঁচে থাকবে তা হয়তো কারও জানা নেই। তবুও এই পৃথিবীর প্রতি প্রগাঢ় ভালোবাসা আর মায়ার পিছনেই আমরা ছুটে বেড়াই। প্রিয় মুখ গুলোকে নিয়ে বেঁচে থাকতে চাই।

ঢাকার ইবনে সিনা মেডিক্যাল কলেজের মেধাবী ছাত্রী জেরিন তাসনিম নিঝুম। সুন্দর ভাবেই হেসে খেলে মেডিক্যাল কলেজের শিক্ষা জীবনের চারটি বছর পার করেছে। বন্ধু বান্ধব আত্মীয়দের সাথে সুন্দর জীবন অতিবাহিত করেছে। কিন্তু হঠাৎ এক ভয়ংকর রোগ সুন্দর জীবনটাকে অন্ধকারে ঢেকে দিলো।

চিকাৎসা বিজ্ঞানের ভাষায় বলে Acute Myeloid Leukaemia. সহজ ভাষায় যাকে বলা হয় ব্লাড ক্যান্সার। ইতোমধ্যে ডায়াগনোসিস করা হয়েছে। বোন ম্যারো ট্রান্সপ্লান্টের জন্য (৫০-৬০) লক্ষ টাকার প্রয়োজন।

নিঝুমের খুব কাছের বান্ধবী সামিয়া শাখাওয়াৎ সারা জানান নিঝুমের মধ্যবিত্ত বাবা আবদুল করিমের পক্ষে এতো টাকার ব্যয় বহন করা সম্ভব নয়। তিনি তার সর্বোচ্চ টুকু দিয়ে মেয়ের চিকিৎসা করাচ্ছেন। নিঝুমের পরিবার এবং কাছের বন্ধুরা সবার কাছে আরোগ্য লাভের জন্য দোয়া চেয়েছেন। সমাজের হৃদয়বান মানুষের কাছে সহযোগিতার আহ্বান করেছেন।

নিঝুমের চিকাৎসা বৃত্তান্ত এবং সাহায্য পাঠানোর একাউন্ট নাম্বার দেওয়া হল।
ডাচ বাংলা ব্যাংক: ১০৫১০১৩৫৯৩৭ (নিঝুমের পিতা আবদুল করিম)
বিকাশ: ০১৬৭৭৩১৯৮৩৩ (সাবিত)

আসুন আমরা সবাই মিলে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে মানবতার পরিচয় দেই। আমাদের একটু সহযোগিতায় একটি জীবন আলোর মুখ দেখতে পাবে। বিডিনিউজ ব্লগ পরিবারের পক্ষ থেকে নিঝুমের প্রতি রইলো অনেক প্রার্থনা এবং ভালোবাসা।