ক্যাটেগরিঃ নাগরিক আলাপ

প্রিয় নৌমন্ত্রী,
শুক্রবার দুপুরে আপনাকে বহন করা সরকারি গাড়ি দুর্ঘটনায় পতিত হইয়াছে। ইহা শুনিয়া আমি আতংকিত হইয়া পড়ি। আপনার কিছু হইয়াছে কিনা তাহা জানার জন্য আমার মন প্রান ব্যকুল হইয়া ওঠে। তবে মনে মনে শান্তনা পাইতেছিলাম এই ভেবে বেচারা অবোধ গাড়ি চালক রক্ষা পাইলেন। কারন আমাদের নৌমন্ত্রী তো তাহাদেরই লোক। গাড়ি চালকগনের জন্য তাহার প্রাণ সেই আদিকাল হইতেই আকুলি বিকুলি করে। তিনি তাহাদের জন্য প্রান পাত করিতেও দ্বিধা বোধ করিবেন না। ইহাই স্বাভাবিক। পরে খবর পাইলাম আপনাকে পরওয়ারদিগার সহি সালামতেই্ রাখিয়াছেন। আপনার সহকারি কিঞ্চিত আঘাত প্রাপ্ত হইয়াছে। কিন্তু অবোধ গাড়িটি ব্যথায় আর বেশি অগ্রসর হইতে পারে নাই। তাই আপনি ডিসি মহোদয়ের গাড়িতে পতাকা উঠাই্য় আবার নিজ গন্তব্যে রওনা হইয়াছেন।

এই সুসংবাদ পাইয়া আমার চোখের কোনে অশ্রু উকি ঝুঁকি দিয়া বাহির হইবার উপক্রম হইল কারন আমি বুঝিতে পারিলাম আমাদের ওপরওয়ালা আপনার ওপর কত রহমত দিয়া রাখিয়াছেন।

কিন্তু একটু পরেই মনটা খারাপ হইয়া গেল। সংবাদে পরিলাম দুর্ঘটনার জন্য সাকুরা পরিবহনের চালককে গ্রেফতার করিয়াছে পুলিশ। হায় খোদা!!!! ইহা আমি কি শুনিলাম!!!!! আপনি তো আমাদের দেশের চালক ও হেলপার কুলের সরদার। ( কেউ কেউ আবার পরিবহন চাঁদাবাজ বলে, কেউ বলে পরিবহন মাফিয়া, আমি কিন্তু তাহাদের দলে নই। ) আপনিই তো বালিয়ছিলেন কোন চালক দুর্ঘটনা করিতে চায় না। তাহাদের শিক্ষা দিক্ষারও কোন প্রয়োজন নাই। গরু ছাগল চিনিতে পারিলেই চলিবে। সাকুরা পরিবহনের চালক গরু ছাগল নিশ্চয়ই চিনিতে পারে কিন্তু আপনাকে কেন পারিলনা তাহা বুঝিতে কষ্ট হইতেছে। ( আপনি কি তাদের চেয়েও …….)

তারেক মাসুদ ও মিশুক মুনীর মারা যাইবার পর আপনি তো চালকগনের পক্ষ নিয়া গলা ফাটাইয়া দালালি করিয়াছিলেন। চালকদের দুর্ঘটনায় কোন দোষ নাই তাহা বলিতেছিলেন। স্বজন হারা ইলিয়াস কাঞ্চনের ছবিতে জুতা দিয়া মারার জন্য চালকদের লেলাই্য়া দিয়াছিলেন। বিনা পরীক্ষায় সনদ দেয়ার জন্য সুপারিশ করিয়াছিলেন। তাহা হইলে আপনি কেন চালকে গ্রেফতার করিবার নির্দেশ প্রদান করিলেন ???? !!!!!!!!

একটি গল্প খুব বেশি মনে পড়িতেছে……..।
হুজুরের কাছে একজন আসিয়া জিজ্ঞাসা করল চুরির সাজা কি??
হুজুর বলিল, হাত কাটিয়া দিতে হইবে…..।
লোকটি বলিল, নারিকেল চুরি করিলেও ?????
হজুর বলিল, হ্যা, কারন এই চোরেরাই একদিন ডাকাত হইবে।
লোকটি বলিল, আপনার ছেলে চুরি করিয়াছে…………..।
হুজুর চিন্তিত হইয়া জিজ্ঞেস করিলেন, ডাব না ঝুনা নারিকেল????
লোকটি বলিল, ডাব…….। হুজুরের উত্তর……..ঝুনায় গুনাহ ডাবে মাফ

মন্ত্রী মহোদয়, আপনার গাড়িতে একটু ঠুয়া দিলে চালককে গ্রেফতার করিতে হইবে আর আম জনতার জীবন চলিয়া গেলে আপনি চালকদের শাস্তি দেওয়া যাইবে না বলিয়া মুখে ফেনা তুলিয়া ফেলিবেন ইহাকে কি বলা যায়??? আপনি ঝুনা গোত্রীয় আর আমরা সবাই ডাব,,,,,,,,,,,,,,,,,, তাই ঝুনায় গুনাহ ডাবে মাফ……..।

ইতি
একজন ডাব গোত্রীয় …………