ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

কার নিরাপত্তা আছে এই দেশে? আমার প্রশ্ন হল প্রধানমন্ত্রী নিজে নিরাপদ তো? নাকি কিছু দিন পর আমরা শুনবো তার অদক্ষ আইন শৃঙ্খলা বাহিনী তারও নিরাপত্তা দিতে অক্ষম হবে। এই দেশে আপনি ঘুমাবেন কিন্তু নিশ্চিত হয়ে ঘুম থেকে উতথে পারবেন কিনা তার নিশ্চয়তা কেও দিতে পারবেন না। আপনি রাস্তায চলবেন কিন্তু কখন যে আপনি গুম হয়ে যাবেন আপনি নিজেও বলতে পারবেন না।

পরিস্থিতি এখন এতই খারাপ যে প্রতিদিন গুম হয়ে যাচ্ছেন সয়ং রাজনীতিবিদগণ। কোথায় আছি আমরা? সর্বশেষ গতকাল গুম হলেন বিএনপির সংঘঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী। সেই গুমের সম্পর্কে বনানী থানা পুলিশ কে জিজ্ঞাস করলে তারা এর কোনও সদুত্তর দিতে পারেননি । আমরা সাধারণ জনগণ আজকে আসলেই শঙ্কিত যে কী হচ্ছে এই দেশে?

সরকার কী নিজেদের সার্থ উদ্ধার এ অগণতান্ত্রিক পথে এগিয়ে যাচ্ছে? তারা এই কোন হিংস্র পথে বিরোধী দল নিধনে এগিয়ে যাচ্ছে? কিংবা আমাদের দেশে গণতন্ত্র বা আমাদের জীবন কতটা নিরাপদ?
প্রতিদিন এখানে মানুষ হত্যা ,গুম কিংবা রহজানি বেড়েই চলেছে আমাদের আইন শৃংখলা বাহিনী কী এতটাই দুর্বল যে আমাদের নিরপত্যা বিধান করতে পারে না ? নাকি তাদের কে তাদের কাজ করতে দেয়া হচ্ছে না এবং কাজে লাগানো হচ্ছে আমাদেরই বিরুদ্ধে?

এটি কোনও সভ্য গণতান্ত্রিক দেশের সরকারের কাছে কাম্য নয়।