ক্যাটেগরিঃ আন্তর্জাতিক

রাজনীতিবিদরা কী না করেন তাদের স্বার্থ উদ্ধার করার জন্য । আমাদের দেশের কথা লিখতে লিখতে সেদিন কী-বোর্ডের একটি বাটন নষ্ট করে ফেললাম । আমাদের এই উত্তপ্ত রাজনীতির সময়ের মধ্যে আবার শুনলাম আর গরম খবর । খবরটা ওপেন সিক্রেট হলেও প্রথম বারের মত বিবিসি তে প্রচারিত হল । ওসামা বিন লাদেন একজন সিআইএ এজেন্ট ছিলেন,আলকায়দার কখনোই অস্তিত্ব ছিল না পুরোটি কাল্পনিক।

আন্তর্জাতিক নেতার মূলত যারা আমেরিকান ও তার বন্ধুপ্রতীম দেশ ,সবসময় মিষ্টি ওয়াদা করে যে আমাদের কে সুন্দর পৃথিবী দেবে , সেটা বিভিন্ন পথে হতে পারে শান্তির মাধ্যমে অথবা হতে পারে সেটা শক্তি প্রয়োগের মাধ্যমে । আমাদেরও আশা ছিল তাদের উপর যে তারা সন্ত্রাসবাদ ধংস করে আমাদের কে সুন্দর একটি পৃথিবী উপহার দেবেন । কিন্তু দিনের পর দিন মানুষ বিশ্বাস হারিয়ে ফেলছে তাদের উপর থেকে কেননা একের পর এক চাঞ্চল্যকর ঘটনার জন্ম দিয়ে তারা এখন মানুষের কাছে অপ্রিয় হয়ে উঠেছেন । এর ধারাবাহিকতায় যোগ হয়েছে নতুন খবর সেটি হল ওসামা বিন লাদেন ছিলেন একজন সি আই এ এজেন্ট ।

প্রকাশিত খবরে বলা হয় তার ছোট একটি গ্রুপ ছিল যতদিন পর্যন্ত আমেরিকার মদদে আল-কায়দা প্রতিষ্ঠা হয় । তার বানানো বাংকার এবং ঘাঁটি গুলু দেখলেই স্পষ্ট হয় যে অতি উচ্চমানের প্রযুক্তিগত জ্ঞান ছাড়া এগুলো বানানো সম্ভব নয় ।

তারা আর বলেন এটা ছিল মিডিয়ার একটি চক্রের অতিরঞ্জিত কিছু চেষ্টা যার মূল লক্ষই ছিল মানুষ কে ক্রমশ এই আল কায়দা নামের সাথে ভিত করে দেয়া । ডারটি বোম ,সুইসাইড বোম এগুলো তাদেরই গড়া কাল্পনিক কাহিনী যার বাস্তব কোনও ভিত্তি নেই । এদের এগুলোর লক্ষ ছিল শুধু মাত্র তাদের উদ্দেশ্য হাসিল ।

তাদের যেই এজেন্ডা গুলো আমার দেখতাম তা ছিল শুধুই ‘যদি’ নির্ভর । কী হবে , কী করতে পারে , কী তাদের লক্ষ , যদি তারা এই করে , যদি তারা ওই করে এরকম শত শত প্রশ্নের মাধ্যমে মানুষকে এক কাল্পনিক জগতে রাখা ।

প্রশ্ন হল কী হয় এগুলো করে ? মানুষের প্রাণ কী এতই মূল্যহীন এই মানুষ গুলোর কাছে ? এদের এই চরিত্র দেখে আসলে বলা বাহুল্য যে এদের কোনও পেট আর পিঠ নেই সব সমান তাদের স্বার্থের সামনে এবং সবাই একরকম ঠিক এক প্রকারের রক্তচোষা জোক ।

http://www.youtube.com/watch?v=sbkvz4hezmU

BBC: Osama bin Laden was CIA agent & Al-Qaeda Never Existed – Invented by CIA