ক্যাটেগরিঃ ব্লগালোচনা

অপ্রত্যাশিত ভাবে আজ একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে গেল।
কথায় আছে অতি দু:খ আর অতি আনন্দের সময় সিদ্ধান্তগুলো খুব ভেবে চিন্তে নিতে হয়। তাই অনেক চিন্তা ভাবনা করেই সিদ্ধান্তটা নিয়ে ফেললাম। কারণ? না কারণটা বলছি না। কারণটা জানার জন্য আপনাদেরকে (যারা জানতে আগ্রহী) একটু কষ্ট করে এই লিঙ্কটাতে গিয়ে মন্তব্যগুলো কষ্ট করে পড়তে হবে। ভাবছেন বিদায় বেলাতেও কষ্ট দিয়ে যাচ্ছি। এর জন্য ক্ষমা চাচ্ছি। (লিঙ্কটা মুছে দিয়েছি)।

এই ব্লগে এসে অনেক কিছু পেয়েছি বন্ধু পেয়েছি, ভাই পেয়েছি, পেয়েছি অনেক অনেক আকাঙ্ক্ষিত (লালায়িতও বলতে পারেন) বোনও। সবাইকে ছেড়ে চলে যাচ্ছি।
আজ যখন পোস্টগুলো (যদিও লেখার কিছুই জানি না বা লেখার “ল”ও হয় না তবুও নিজের সৃষ্টি বলেই বোধ হয়) মুছে ফেলছিলাম (শুধু মাত্র শ্রদ্ধেয় লিখক হুমায়ুন আহমেদ সাহেবকে নিয়ে আজকের পোষ্টটা রেখে) মনে হচ্ছিল কলিজার মধ্যে শাবল চালিয়ে নিজের কলিজাটাকেই উপরে ফেলছি।

শারীরিক ও মানসিক আঘাত কোন দিন পাইনি তার পরও মনে হচ্ছিল কেউ যদি চুপি চুপি শরীর হতে একটা অঙ্গ কেটে নিত ওটাও সহ্য করতে পারতাম। যাদের লেখার প্রতি আমি দুর্বল হয়ে পড়েছিলাম তাদের প্রত্যেকের প্রতিটি লেখা আমি বরাবরের মতই মনোযোগ সহকারেই পড়ব। নিজের অজ্ঞতাটাকে যদি কিছুটা মুছে ফেলা যায়। বিডি ব্লগের সকল কলাকুশলী, ব্লগার, অতিথি ব্লগার, পাঠক সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি, আর নিজের অজ্ঞতার জন্য ক্ষমা চাচ্ছি। আমাকে ক্ষমা করবেন। বিদায় বিডি ব্লগ………বিদায় বন্ধুগণ বিদায়…….।

সংযোজন: আপনাদের সকলের প্রতি স্বশ্রদ্ধ সালাম। আপনাদের মন্তব্যগুলো আমার শুকনো চোখকেও ভিজিয়ে দিয়েছে, দিচ্ছে।