ক্যাটেগরিঃ খেলাধূলা

 

আমরা এমন উল্লাসই চেয়েছিলাম..।

কিন্তু পেলাম এমন বিদায়…।

এশিয়া কাপের ফাইনালে আমাদের হারের পেছনে আমাদের অতি উৎসাহী ক্রিকেট ভক্তিকেই দায়ী করব। আমরা খেলাকে খেলা থেকে দূরে সরিয়ে তাকে রাজনৈতিক ভাবে বিশ্লেষণ করতে একটুও দ্বিধা করিনি। ব্লগে অতি রকমারি নামের পোষ্টের ছড়াছড়ি দেখে মনে হয়েছিল মহান রাব্বুল আল-আমীন, মহান আল্লাহতা’লা না আবার আমাদের উপর নারাজ হন!! হল ও তাই মাত্র ২ রানে বাংলাদেশের হার(!!!) কল্পনা করা যায়?

আমাদের ক্রিকেটারদের আন্তরিক ধন্যবাদ তাদের লড়াকু খেলার জন্য। প্রতিটি খেলোয়ারই লড়াই কিরেছে সাবধানে, তাঁদের চেষ্টা, আন্তরিকতা আর শ্রম আমাদেরকে আজ জয়ের বন্দরের খুব কাছে নিয়েগিয়েছিল। তারা তাঁদের খেলায় কোনই ত্রুটি করেন নাই।

তারপরও আমাদের আজকের এই পরাজয়ের কারন আমাদের অতি ক্রিকেট ভক্তিই দায়ী। যে দেশের প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেত্রীরা মাঠে চলে যায় খেলা দেখতে, সেখানে সাধারন মানুষ তো নস্যি। খেলোয়াড়রা যখন দেখলেন গ্যালারিতে প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেত্রী তখন কি খেলোয়াড়দের মানুষিক চাপ স্বাভাবিক ভাবেই বেড়ে যায়নি?

আমাদের এই ক্রিকেট প্রেমের অতি প্রকাশের কারনে খেলোয়াড়দের মনে কি পরিমান মানুষিক চাপ আমরা সৃষ্টি করেছিলাম তা কি একবারও আমরা ভেবে দেখেছিলাম?? না দেখিনি। যদি আমরা একটু ভেবে দেখতাম ব্লগে বিশেষ করে বিডি ব্লগে এমনসব শিরোনামের পোষ্ট দেখতাম না।

স্বাধীনতার মাসে পাকিগুলারে আরেকবার প্যাকেট কইরা বাড়ি পাঠাইয়া দিবে টাইগাররা- এবার হাতে অস্ত্র ব্যাট আর বল
–সুলতান মির্জা

ভারত লেজ গুটিয়েছে, শেষ মারটা কি পাকিস্তানিরাই খাবে আজ? –আশরাফ উদ্দিন

আর

হোয়াইটমোর এর হার্টএ্যাটাক!!!! –আশরাফ উদ্দিন

ইত্যাদি ইত্যাদি লেখাগুলো পড়ে মনে হয়েছে এসব লেখার চাপে লেখকদের(!!!) চাপা দিতে উপরওয়ালা তো আমাদের কোন শাস্তি দেবেন না?? হ্যাঁ আল্লাহ্‌ আমাদের সেই শাস্তিই দিলেন।
আমারা মাত্র ২ রানের জন্য হারলাম!!!

এই হার আমাদের নয়, আমাদের খেলোয়াড়দেরও নয়, এই হার অতি মানবীয় (দানবীয়)!! লেখকদের। ওদের জন্যই উপরওয়ালা নারাজ হয়ে এই হারের শাস্তি আমাদের দিলেন।। ধিক ওইসব লোককে যাদের জন্য আজ আমাদের জয় হাতছাড়া হল।

ধন্যবাদ সকল ক্রিকেটার আর সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও ক্রিকেট বোর্ডকে।। জয়তু বাংলাদেশ, জয়তু ক্রিকেট, জয়তু বাংলার ক্রিকেটার, জয়তু বাংলার টাইগার।।