ক্যাটেগরিঃ পাঠাগার

 

আমাদের বড় ভাই আনিস রহমান। বন্ধুসভা জাতীয় পরিচালনা পরিষদের সদস্য, ব্লগার ও সাংবাদিক। তার সাংবাদিকতা সময়ের কিছু সাক্ষাৎকার একসাথে করে এবারের বই মেলায় ভাবনায় নগরায়ণ প্রতিবেশ নামে একটি বই নিয়ে এসছেন। আশা করি পাঠকের জন্য বইটি কাজে লাগবে।

ড. জামিলুর রেজা চৌধুরী, প্রফেসর নজরুল ইসলাম, ড. আইনুন নিশাত, প্রকৌশলী মোঃ আবদুস সোবহান, স্থপতি মোবাশ্বের হোসেন, ড. প্রকৌশলী মোঃ জাহাঙ্গীর আলম, প্রকৌশলী তানভীরুল হক প্রবাল, আবু নাসের খান, ড. ফৈয়াজ খান, ড. মিজানুর রহমান, স্থপতি মোঃ ফয়েজ উল্লাহ, সৈয়দা রিজওয়ানা হাসান, ইকবাল হাবিব, মাহাম্মদ আলী নকি ও স্থপতি সজল চৌধুরী। দেশের এই ১৫ বিশিষ্ট নাগরিকের সাক্ষাৎকারের বই ‘ভাবনায় নগরাণ প্রতিবশে’। তাঁরা কথা বলেছেন, বুড়িগঙ্গার দুষণ নিয়ে, দেশের কৃষিকাজে পানির ব্যবহার নিয়ে, নির্মান শিল্পের উন্নয়ন, ঢাকা শহরে ভূমিকম্পের পরের ব্যবস্থাপনায় বা কি হবে? ঢাকার যানজট ও পাহাড়, নদী, সাগর ও বন দখল নিয়ে। পরিবেশ ও প্রকৃতিকে বাঁচাতে হলে করণীয় কি। কে আপনার পাশে আছে।

এসব সুন্দরভাবে বুঝিয়েছেন দেশের বিশিষ্টজনেরা। জানিয়েছেন সমস্যার কথা। দেখিয়েছেন সমাধান। বলেছেন সম্ভাবনার নানা দিক। আর এসব কথা যতটা পেরেছি তুলে ধরা চেষ্টা করেছি বইটিতে। বইটির প্রচ্ছদ করেছেন মাসুক হেলাল। বিশিষ্টজনদের স্কেচ করেছেন স্বপন চারুশি। বইটি প্রকাশ করেছে শ্রাবণ প্রকাশনী। আর বইটি পাওয়া যাবে আজিজ সুপার মার্কেটের দ্বিতীয় তলার ১৩২ নং দোকানে। একুশের বই মেলার শ্রাবণ প্রকাশনীর ২০৬-২০৭ নং স্টলেও পাওয়া যাবে বইটি। বই সংক্রান্ত আরও তথ্যেও জন্য যোগাযোগ করা যাবে প্রকশকের সাথে। ফোন: ৮৬৫১১৬০ মেবাইল: ০১৭১৫-৭৫১১১৭ ও ০১৭১১-০১৭৪২০ ই-মেইল :shrabongraphic@yahoo.com|